ad720-90

নতুন ফিচার ‘ইমারসিভ ভিউ’ নিয়ে এলো জুম


নতুন ওই ফিচারের সাহায্যে সবার জন্য সুনির্দিষ্ট কোনো ব্যাকগ্রাউন্ড নির্বাচন করে দিতে পারবেন হোস্ট। এতে সবাই একই পরিবেশে কথা বলার সুযোগ পাবেন। এভাবে চাইলেই তৈরি করে নেওয়া যাবে শ্রেণীকক্ষ, বোর্ডরুম, সম্মেলন অডিটোরিয়ামের মতো পরিবেশ।

সোমবার জুম এক ব্লগপোস্টে জানিয়েছে, সবমিলিয়ে ২৫ জন পর্যন্ত অংশগ্রহণকারী অংশ নিতে পারবেন ইমারসিভ ভিউয়ে। মিটিং এবং ওয়েবিনার হোস্টরা স্পিকার বা গ্যালারি নির্বাচনের মতো করেই ইমারসিভ ভিউ নির্বাচন করে দিতে পারবেন।

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, ইমারসিভ ভিউ চালু করার সময় হোস্ট স্বয়ংক্রিয়ভাবে বা ম্যানুয়ালি সবাইকে ভার্চুয়াল দৃশ্যে নিয়ে আসতে পারবেন। চাইলে ওই দৃ্শ্যের ভেতর অংশগ্রহণকারীদের অবস্থান পাল্টে দিতে পারবেন, এমনকি আরও স্বাভাবিক অভিজ্ঞতা পেতে অংশগ্রহণকারীর ছবি রিসাইজও করতে পারবেন।

ডেইলি পাইওনিয়ারের প্রতিবেদন বলছে, ফিচারটি উইন্ডোজ এবং ম্যাকওএস ডেস্কটপ ক্লায়েন্টে মিলছে। সব জুম ৫.৬.৩ সংস্করণের বিনামূল্য এবং একক প্রো অ্যাকাউন্টে ইমারসিভ ভিউ সুবিধা পাওয়া যাবে।

যাদের ডেস্কটপ এবং মোবাইল অ্যাপে ইমারসিভ ভিউ সমর্থন করবে না, তারা অন্যদেরকে গ্যালারি ভিউ বা স্পিকার ভিউ বা সাধারণ কালো ব্যাকগ্রাউন্ডে দেখতে পাবেন। তবে, অন্য অংশগ্রহণকারীরা তাদেরকে ইমারসিভ ভিউয়ে ঠিক করে রাখা দৃশ্যপটেই দেখতে পাবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar