ad720-90

‘মুহূর্তের সিদ্ধান্তে অ্যাপল আমাকে বের করে দিয়েছে’


এখন মার্টিনেজ প্রশ্ন তুলছেন, তাকে ররখাস্ত করার প্রক্রিয়া নিয়ে। তিনি বলছেন, স্রেফ “মুহূর্তের সিদ্ধান্তে” বের করে দেওয়া হয়েছে তাকে।

অ্যপল বুধবার দেওয়া এক বিবৃতিতে বলেছে, “সাবেক ফেইসবুক পণ্য ব্যবস্থাপক অ্যান্টনিও গার্সিয়া মার্টিনেজ, যিনি গত এপ্রিলে অ্যাপলের বিজ্ঞাপন বিভাগে যোগ দিয়েছিলেন তিনি এখন আর এখানে কাজ করছেন না।” প্রায় দুই হাজার অ্যাপল কর্মী প্রতিষ্ঠানটির এক অভ্যন্তরীন মেমোর মাধ্যমে পিটিশন করার পর অ্যাপল এই ঘোষণা দিল বলে প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

বিবৃতিতে অ্যাপল আরও বলেছে, প্রতিষ্ঠানটি “অন্তর্ভূক্তিমূলক, উদার কর্মক্ষেত্র তৈরির ধারণাকে লালন করে এবং যারা অন্যকে ছোট করে বা মানুষে মানুষে বৈষম্য করে তাদের এখানে কোনো স্থান নেই।”

অবশ্য টুইটারে গার্সিয়া মার্টিনেজ বলেছেন, অ্যাপল তার লেখা বই সম্পর্কে ভালোভাবেই আগে থেকে জানতো এবং চাকরির সাক্ষাৎকারেও তিনি তার লেখক সত্তা এবং কর্মী সত্তার পার্থক্য নিয়ে কথা বলেছেন।

“অ্যাপলের সঙ্গে আমার ‘পথ আলাদা হয়ে’ যায়নি, অ্যাপল স্রেফ মহিূর্তের সিদ্ধান্তে আমাকে বরখাস্ত করেছে।” তিনি বলেছেন টুইটে। “অ্যাপল যে বিবৃতি দিয়েছে তাতে পরিষ্কার মনে হয় যে, সেখানে থাকাকালে আমার মধ্যে আচরণগত সমস্যা ছিল। এটা একেবারেই মানহানীমূলক এবং তথ্যগতভাবে অসত্য।”

গার্সিয়া মার্টিনেজের ওই পোস্ট বিষয়ে যোগাযোগ করলে কোনো মন্ত্যব্য করতে অস্বীকৃতি জানিয়েছে অ্যাপল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar