ad720-90

এক সপ্তাহেই সবার জন্য অ্যান্ড্রয়েডে আসছে ক্লাবহাউস


প্রথমে ১৮ মে এটির ব্রাজিলে পৌঁছানোর কথা রয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে এনগ্যাজেট। এর তিন দিন পরেই অ্যাপটি পৌঁছে যাবে ভারত এবং নাইজেরিয়ায়। ২১ মে বিকেল নাগাদ গোটা বিশ্বের সবার কাছে চলে আসবে অ্যান্ড্রয়েড ক্লাবহাউসে প্রবেশাধিকার।

গত বছরের মার্চে প্রথম আইফোনে আসে ক্লাবহাউস। এতোদিন অ্যাপটি শুধু আইওএস প্ল্যাটফর্মেই ছিল, এবং ইনভাইট ওনলি পদ্ধতিতে ক্লাবহাউসে যোগ দিচ্ছিলেন আগ্রহীরা। অনলাইন বাজারেও বিক্রি হয়েছে ক্লাবহাউসের ইনভাইট।

সম্প্রতি ক্লাবহাউসের ডানউলোডের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে গেছে। সেন্সর টাওয়ারের তথ্য বলছে, ফেব্রুয়ারিতে সর্বোচ্চ ৯৬ লাখ ডাউনলোড হয়েছিল অ্যাপটির। এরপর মার্চে এসে ডাউনলোড কমে ২৭ লাখে দাঁড়িয়েছিল। সে তুলনায় এপ্রিলে এসে ডাউনলোড হয়েছে নয় লাখ বার।

এ বছরের শুরুর দিকে অনেকটা হঠাৎ করেই জনপ্রিয় হয়ে উঠে এটি। মার্কিন ধনকুবের ইলন মাস্ক ও অন্যান্য তারকারা প্ল্যাটফর্মটিতে অডিও চ্যাটিংয়ে অংশ নেওয়ার পর থেকেই এটি সবার মনোযোগের কেন্দ্রবিন্দুতে চলে আসে। এরই মধ্যে টুইটার, ফেইসবুক, রেডিট এর মতো প্ল্যাটফর্মগুলো ক্লাবহাউসের মতো অডিওনির্ভর সেবা নিয়ে আসার জন্য কাজ করছে।

নির্মাতাদের জন্য মনিটাইজেশন ফিচার নিয়ে আসার ঘোষণাও দিয়েছে অডিও-চ্যাটিং অ্যাপ ক্লাবহাউস। তবে, ফিচারটি থেকে কোনো অর্থ নিজেদের জন্য রাখছে না তারা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar