ad720-90

ল্যান্ডিং পেজ কি?


ল্যান্ডিং পেজ কি?

ল্যান্ডিং পেজগুলি হল একক ওয়েব পেজ যা অনলাইন মার্কেটিং এ প্রদর্শিত হয়, পৃষ্ঠাটি একটি কল টু অ্যাকশনের প্রতিক্রিয়া হিসাবে প্রদর্শিত হয়, একটি ইমেলে একটি লিঙ্কের প্রতিক্রিয়া হিসাবে পৃষ্ঠাগুলি প্রদর্শিত হয়, প্রতি ক্লিক বিজ্ঞাপনে একটি পে, বা অফলাইনে দেখানো একটি URL বিজ্ঞাপন একটি ল্যান্ডিং পৃষ্ঠা এমন সামগ্রীতে সমৃদ্ধ যা দর্শকের প্রত্যাশা পূরণ করবে যখন সে লিঙ্কটিতে ক্লিক করবে।

আপনার ইকমার্স উদ্যোগ সেট আপ করার সময়, আপনার ল্যান্ডিং পৃষ্ঠাটি সত্যিই একটি পাঞ্চ প্যাক করা অপরিহার্য। যদি একটি ল্যান্ডিং পৃষ্ঠা বিরক্তিকর এবং নিস্তেজ হয়, তবে আপনার বাউন্স রেট বেশি হবে কারণ লোকেরা কেবল আপনার সামগ্রীতে আগ্রহ হারিয়ে ফেলে। একটি ল্যান্ডিং পৃষ্ঠার প্রধান কাজ হল ভিজিটরকে কিছু ধরণের পদক্ষেপ নেওয়ার জন্য, যেখানে এটি তাদের ইমেল ঠিকানা প্রদান করা, একটি ওয়েবিনারের জন্য সাইন আপ করা বা কেনাকাটা করা।

একটি সফল ল্যান্ডিং পৃষ্ঠা একটি সফল বিজ্ঞাপন প্রচার বা একটি ফ্লপের মধ্যে পার্থক্য হতে পারে। প্রদত্ত প্রচারাভিযানের জন্য সেরা ল্যান্ডিং পৃষ্ঠা নির্ধারণ করতে প্রায়ই ল্যান্ডিং পৃষ্ঠাগুলি A/B মাল্টিভেরিয়েট টেস্টিং ব্যবহার করে পরীক্ষা করা হয়। ল্যান্ডিং পৃষ্ঠাগুলি এত গুরুত্বপূর্ণ যে 70% এরও বেশি অনলাইন ব্যবসা সেগুলি ব্যবহার করে৷ এমনকি যদি আপনি সরাসরি একটি পণ্য বিক্রি করার জন্য সেগুলি ব্যবহার না করেন, একটি ল্যান্ডিং পৃষ্ঠা যা একজন দর্শককে তাদের ইমেল ঠিকানা প্রদান করতে রূপান্তর করে তাদের আপনার বিক্রয় ফানেলে নিয়ে যাবে।

এটি অত্যন্ত মূল্যবান এবং এটিকে অবমূল্যায়ন করা যায় না কারণ এটি ট্রাস্ট তৈরির যাত্রা শুরু করে যা প্রায়ই একটি সীসাকে অর্থপ্রদানকারী গ্রাহকে রূপান্তর করতে প্রয়োজনীয়। আপনি আপনার ওয়েবসাইটে সঠিক ধরনের ট্রাফিক পাঠাচ্ছেন কিনা তাও আপনার ল্যান্ডিং পৃষ্ঠা আপনাকে জানাতে পারে। একটি ল্যান্ডিং পৃষ্ঠা যা খারাপভাবে রূপান্তরিত হয় সেটি সেই পৃষ্ঠায় পাঠানো ভুল ধরনের ট্রাফিকের ফলাফল হতে পারে।

ল্যান্ডিং পেজ কিভাবে কাজ করে?

একটি ল্যান্ডিং পৃষ্ঠার জন্য প্রয়োজনীয় প্রধান জিনিস হল কিছু ধরণের অফার। এটি একটি ইবুক, একটি ওয়েবিনার, একটি স্প্রেডশীট বা অন্য কিছু হতে পারে যা একজন সম্ভাব্য গ্রাহক মূল্যবান বলে মনে করবেন৷ যেহেতু বেশিরভাগ ল্যান্ডিং পৃষ্ঠার ট্র্যাফিক সাধারণত তাদের অনুসন্ধানের তথ্য সংগ্রহের পর্যায়ে থাকে যা বিষয়ে আরও ভাল তথ্য সরবরাহ করে তা একটি ভাল অফার। একবার সম্ভাবনা আপনাকে তাদের ইমেল ঠিকানা দিয়েছে এবং তারা ক্রয় প্রক্রিয়ার গভীরে গেলে আপনি তাদের আরও বিক্রয় ভিত্তিক ল্যান্ডিং পৃষ্ঠায় নির্দেশ করতে পারেন।

 



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar