ad720-90

​মাভাবিপ্রবির নতুন উপাচার্য জাবি অধ্যাপক ফরহাদ হোসেন


অধ্যাপক ফরহাদ হোসেন

জাবি প্রতিনিধিঃনুরুজ্জামান শুভ

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. ফরহাদ হোসেন। সোমবার (১০ জানুয়ারি) রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

ইতিপূর্বে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নতুন ভিসি অধ্যাপক ফরহাদ হোসেনের সাথে আলাপকালে জাবির বঙ্গ নিউজের প্রতিনিধি নুরুজ্জামান শুভকে জানান ” আমাকে যে দায়িত্ব মহামান্য রাষ্ট্রপতি দিয়েছেন তা সৎ ও নিষ্ঠার সাথে পালন করবো।মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করছি।মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে কাজ করবো।”

প্রজ্ঞাপনে নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন।

উপাচার্য হিসেবে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। বিধি অনুযায়ী তিনি পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি প্রয়োজনে যে কোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

বাংলাদেশ সময়: ০:১১:৫৫   ১০ বার পঠিত   #  #  #  #





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar