ad720-90

আপনার ওয়ার্ডপ্রেস সাইটের SEO আরো পারফেক্ট করুন || WP Schema Plugin এর মাধ্যমে


বর্তমানে সময়ে সব ধররেন ব্লগ/ওয়েবসাইটে Schema Markup ব্যবহার করা হয়ে থাকে। তবে Schema Markup কি এই বিষয়ে খুব কম লোকেরই পরিষ্কার ধারনা রয়েছে। এই Schema Markup যে কোন সার্চ ইঞ্জিনের রোবটদের ব্লগের সকল ধরনের বিষয়বস্তু সম্পর্কে ভালভাবে বুঝিয়ে দেয়।

আপনি যদি একজন ব্লগার হয়ে থাকে কিন্তু Schema এই শব্দটি প্রথম শুনে থাকে তাহলে আপনার জন্য এটা একটা দুঃখজন কথা। কেননা যে কোন search engine কে আপনার সাইট সম্পর্কে বোঝাতে হলে schema markup ব্যবহৃত হয়।

যেহেতু এই টিউনে WP Schema প্লাগিনটি শেয়ার করব তাই schema সম্পর্কে এই টিউনে কথা বলা অযথা ছাড়া আর কিছুই না।

তো, এই পোস্টটি তাদেরই জন্য যারা schema markup সম্পর্কে জানেন। যদি জেনে না থাকেন তাহলে কমেন্টের মাধ্যমে জানাবে। আমি এই নিয়ে একটি কনটেন্ট পাবলিশ করার চেস্টা করব। যদি জেনেই থাকে তাহলে এটাও জানেন ওয়ার্ডপ্রেস সাইটের জন্য WP Schema Pro একটি বেস্ট প্লাগিন। কিন্তু এর ফ্রি ভার্সনে সব ফিচার ব্যবহার করা যায় না। তাই আমি আপনাদের জন্য শেয়ার কর এই প্লাগিনটির ক্রাক ভার্সন যেখানে এর সব ফিচার আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন

তো, আর দেরি কেন নিচে ডাউনলোড লিংক দিয়ে দিলাম প্লাগিনটি ডাউনলোড করে আপনার সাইটে ব্যবহার করা শুরু করে দিন –

WP Schema Pro Nulled Download

এখন কথা হলো আপনার যদি ব্লগার সাইট হয় তাহলে আপনি কি করবেন?? ওয়ার্ডপ্রেস সাইটে না হয় প্লাগিন ব্যবহার করা যাবে। কিন্তু ব্লগার সাইটে তো আর প্লাগিন ব্যবহার করা যায় না। চিন্তার বিষয় তাই না? তবে চিন্তা কোন কারণ নেই। এজন্য আপনাকে বেছে বেছে টেমপ্লেট বেছে নিতে হবে। এমন টেমপ্লেট বেছে নিতে হবে যেখানে কোন markup error নেই। ফ্রি ব্লগার টেমপ্লেট গুলোরে সাধারণত মার্ক-আপ ইরোর থাকে। আপনি চাইলে এই – Super Seo Premium Blogger Template টি ব্যবহার করতে পারেন। এটি অসাধারণ একটি প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট। আগে এই টেমপ্লেটটি আমি আমার ব্লগে ব্যবহার করতাম। এস.ই.ও পারর্ফমেন্স ও ভালো, মার্ক-আপেও কোন ভুল নেই। আপনি এই টেমপ্লেটি অথবা এর মতোন আরো অনেক টেমপ্লেট আছে সেগুলো ব্যবহার করতে পারেন।

সাজেশনঃ Best Blogger Template

এই ছিল আজকের টিউন। আশা করছি টিউনটি আপনার ভালো লেগেছে। যদি কোথাও কোন সমস্যা এবং টিউনটি কেমন লাগল তা জানাতে কমেন্ট করুন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar