ad720-90

অস্থির একটি গেমস Far Cry 4 – Limited Edition দেখে নিন গেমস রিভিউ ডাউনলোড করে নিন আপনার পিসির জন্য


FarCry 4 গেমস টি মূলত Far Cry সিরিজের 4th Edition যা Develop করেছে Ubisoft Montreal এবং প্রকাশ করেছে Ubisoft তাহলে চলুন শুরু করা যাক আজকের রিভিউ।

 

 

আপনি যদি High Graphics এর গেমস পছন্দ করে থাকেন তবে Far Cry 4 একবার হলেও Play করে দেখা উচিৎ আপনার যদি আগে খেলে না থাকেন তবে আর আগে Game Over করলেও সমস্যা নেই কারন বার বার Game Over করতে মনে চাইবে কারন এই গেমস টি আপনাকে নিয়ে যাবে কল্পনার এক জগতে যা হিমালয়ের একটি অংশে এবং নাম Kyrat যা কিনা শুধু গেমসের মধ্যেই খুজে পাবেন অন্য কোথাও নয়। 

 

তবে তার আগে যারা এর আগের সিরিজ গুলো মিস করেছেন তারা চাইলে নিচের লিংক থেকে ভিজিট করে আসতে পারেন।

 

 

 

 

 

Far Cry 4 Game Review:

 

Far Cry 4 গেমস টি মুক্তি পায় November 18, 2014 ইং সালে যার নির্মাতা হলো Ubisoft Montreal এবং প্রকাশক Ubisoft. Far Cry 4 জনপ্রিয় তার প্রমান পাওয়া যায় তার অর্জন করা BAFTA Games Award for Music, The Game Award for Best Shooter এই দুইটি অর্জন দেখলে। বর্তমানে গেমস টি যে সব প্লাটফর্ম থেকে খেলা যাবে PlayStation 4, Xbox One, PlayStation 3, Xbox 360, Microsoft Windows.

 

 

Far Cry 4 একটি Open World সাথে First Person Shooting গেমস যা আপনাকে দিবে Action, Adventure, Shooting, Fighting ছাড়াও দিবে অনেক ধরনের অনুভূতি যা গেমস খেলার জন্য বসলেই বুঝতে পারবেন মন চাইবেনা গেমস ছেড়ে অন্য কাজ করতে।

 

এখানে আপনি হাতির পিঠে চড়ে বসে ঘুরে বেড়াতে পারবেন ঘুরে বেড়াতে পারবেন কুয়াশায় ঘেরা হিমালয় কিংবা আক্রমন করতে পারবে শত্রু দের। তবে এখানে গন্ডার থেকে আপনাকে সাবধানেই থাকতে হবে নয়তো গুতিয়ে আপনাকে পটল তুলতে সাহায্য করবে।

 

 

আমাদের এবার মূল চরিত্রে থাকবে অজয় ঘালি যে একজন নেপালী সে তার মায়ের দেহাবশেষ নিয়ে পাড়ি জমাবে Kyrat অঞ্চলে যা আগেই বলেছি কল্পনার রাজ্য যা গেমসে থাকবে। সেখানে যাবে তার মায়ের দেহাবশেষ দাফন করতে মানে হিমালয়ে আর সেখানে গিয়ে জড়িয়ে যাবে সন্ত্রাসী কর্মকান্ডে। আর এবার আমাদের মূল ভিলেন এর নাম হচ্ছে পেগান মিন যাকে উপস্থাপন করা হয়েছে উভয় লিঙ্গ হিসাবে।

 

 

গেমসটিতে আপনার সাথে থাকবে Far Cry 3 তে থাকা Character হার্ক যদিও Kyrat এ বরফ নেই তবে সেখানে রয়েছে সবুজের হাতছানি এবং হাতি, গন্ডার, কাঠবিড়ালি, বন ভাল্লুক, সাদা ভাল্লুক, মুরগী! এক কথায় বলা চলে যে আপনাকে দিবে সম্পূর্ণ বাস্তবের মত অভিজ্ঞতা এবং আশা করি সময়টা আপনার মন্দ কাটবেনা সেই কল্পনার স্থানে।

 

 

কায়রাতে চলছে দুটি দলের রাজনৈতিক বা সন্ত্রাসী কর্মকান্ড একটি হচ্ছে পেগান মিনের গ্রুপ আরেকটি হচ্ছে “দ্যা গোল্ডেন প্যাথ” গ্রুপ যারা Kyrat কে পেগান মিনের দল থেকে বাঁচাতে কাজ করে যাচ্ছে। আর অজয় কায়রাতে এসে পড়ে গোল্ডেন এবং মিনের দলের মাঝের সংঘর্ষে জড়িয়ে পড়ে আর স্বাভাবিক ভাবেই অজয় গোল্ডেন গ্রুপে ঢুকে পড়ে মিনের বিরুদ্ধে লড়তে। আর গোল্ডেন প্যাথে যোগ দেবার পর অজয়ের দুটি বন্ধু হয়, একজন আমিতা এবং সাবাল। আর আমি ব্যক্তিগতভাবে মনে করি যে এই আমিতা হচ্ছে আমাদের এবারের “চিত্রা”!! 

 

 

এখানে আপনি যদি পেগান মিন এর সাথে যোগ দেন তবে ড্রাগ ব্যবসা দেখতে হবে আপনাকে আর যদি গোল্ডেন প্যাথে জয়েন করেন তবে স্টোরি লাইন অন্যরকম হবে মানে বুঝতেই পারছেন স্টোরি লাইন সম্পূর্ণ আপনার উপর নির্ভর করছে।

 

 

এখানে যদি অস্ত্রের সাহায্যে গুলি বা বোমের সাহায্যে কোনো প্রাণী হত্যা করো তাহলে আপনি ওই প্রাণীর কাছ থেকে তেমন ভালো মানের মাংস এবং চামড়া পাবে না। তবে জাল, ফাঁদ এবং ছুড়ি ব্যবহার করে প্রাণী হত্যা করলে ওই প্রাণী থেকে শতভাগ বেনিফিট পাওয়া যাবে এটা একটু নতুন কারন আগের সিরিজে এমন ছিলোনা।  আপনি লোকেশন আনলক, ক্র্যাফ্টিং সিস্টেম, এক্সপিরিয়েন্স পয়েন্ট সিস্টেম সহ ব্যাপক সাইড মিশন এবং এক্টিভিটিস অনেক ফিচার পাবেন খেলা শুরু করে দিলে।

 

 

এবার আর থাকছেনা ট্যাটু সিস্টেম আপনাকে জয়েন করতে হবে দ্যা পাথ অফ দ্যা টাইগার অথবা দ্যা পাথ অফ দ্যা এলিফেন্ট এই দুটি দলের যে কোন একটিতে। টাইগার গ্রুপে পয়েন্ট খরচ করে তুমি অস্ত্রের একুরেসি, স্প্রিন্ট এর ক্ষমতা বাড়ানো সহ ইত্যাদির স্কিল বাড়াতে পারবে। আর এলিফেন্ট গ্রুপে তুমি মূলত ডিফেন্সিভ স্কিলগুলো যেমন এক্সট্রা লাইফ বার এবং হিলিং পাওয়ার ইত্যাদি বাড়াতে পারবে।

 

 

এবার আপনি বসে ভাবুন আপনি কোন টাইপের স্টোরি পছন্দ করবেন এবং সে অনুযায়ী খেলুন দেখবেন মজা বাড়তেই থাকবে তাহলে আমি রিভিউ এখানে শেষ করছি কারন বাকীটা জানতে হলে গেমস টি ডাউনলোড এবং ইন্সটল করে আপনাকে খেলতে হবে।

 

তবে গেমসটি খেলার জন্য আপনার পিসিতে যা থাকতে হবে চলুন এক নজরে দেখে নেওয়া যাকঃ-

 

Far Cry 4 Minimum System Requirements

Supported OS: Windows 7 (SP1), Windows 8 / 8.1 (64-bit versions only)
Processor: 2.6 GHz Intel Core i5-750 or 3.2 GHz AMD Phenom II X4 955
Memory: 4 GB
Video Card: 1 GB VRAM NVIDIA GeForce GTX 460 or AMD Radeon HD5850 or better 
DirectX: 11
Sound Card: DirectX 9.0c compatible Sound Card with latest drivers
Hard Drive Space: 30 GB available space
Supported peripherals: Windows-compatible keyboard, mouse, optional controller (Xbox 360 Controller for Windows recommended)
Multiplayer: 256 kbps or faster broadband connection



Recommended System Specifications

Supported OS: Windows 7 (SP1), Windows 8 / 8.1 (64-bit versions only)
Processor: 2.5 GHz Intel Core i5-2400S or 4.0 GHz AMD FX-8350 or better
Memory: 8 GB or better
Video Card: 2 GB VRAM NVIDIA GeForce GTX 680 or AMD Radeon R9 290X
DirectX: 11
Sound Card: DirectX 9.0c compatible Sound Card with latest drivers (5.1 surround sound recommended)

Hard Drive Space: 30 GB available space

Supported Video Cards at Time of Release 
NVIDIA GeForce GTX 460 / GTX 500 / GTX 600 / GTX 700 series
AMD Radeon HD5850 / Radeon HD6000 / HD7000 / R7 200 / R9 200 series

Note: Laptop versions of these cards may work but are NOT officially supported.



Far Cry 4 Games Screen Short:



Far Cry 4 Download:

তো আপনি যদি ডাউনলোড করতে ইচ্ছুক থাকেন তবে নিচের লিংক থেকে ডাউনলোড করতে পারেন কারন এরকম গেমস মিস করলে আর কি ধরনের গেমার আপনি নিজের মনেই প্রশ্ন বাসা বাধবে।

Download ফাইল চারটি খন্ডে দেওয়া হয়েছ আপনাদের সুবিদার্থে মূল সাইজ 13.3 GB আর প্রতিটি খন্ড 4GB করে।


Download Link


How To Install:

Download করা হয়ে গেলে Part 1  Zip ফাইল Extract করুন সময় লাগবে অপেক্ষা করুন Extract হয়ে গেলে আপনি Setup ফাইল পাবেন তা শুধু ইন্সটল করে নিবেন আর অন্য Part Extract করার কোন প্রয়োজন নেই তবে আপনার যদি অফুরন্ত সময় থাকে তবে Let’s Extract All (Fun) যা ইচ্ছা করুন।

আগামীতে আপনারা যদি চান তবে Far Cry 5 নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাবো তাই কমেন্ট করে জানাতে ভুলবেন না কিন্তু।

অনেক সময় নিয়ে রিভিউ টি লিখলাম তাই যদি আপনাদের ভালো লেগে থাকে তবে দয়া করে আপনার মূল্যবান মতামত জানাতে ভুলে যাবেন না কিন্তু।

আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে তবে আপনি চাইলে আমার ওয়েবসাইট থেকে ঘুরে আসতে পারেন নিচে লিংক।

www.DarkMagician.Xyz

সৌজন্যেঃ সাইবার প্রিন্স





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar