ad720-90

(5 Best Game) ৫ টি সেরা জনপ্রিয় গেইম যেগুলো আপনি অনলাইনেই খেলতে পারেন সহজেই। Must See It


গেম খেলতে সবাই পছন্দ করি । যেকোন বয়সের লোক সহজেই তার পছন্দের গেমে আসক্ত হয়ে যেতে পারে । তবে সব গেমই আবার ভালো লাগে না । ভালো লাগার মত গেম হলে সেটাতে যেরকম গ্রাফিক্স আর যেরকম সাউন্ড কোয়ালিটিই হোক না  কেন আসক্তি জন্মাবেই । এমন আসক্তি জন্মানোর মত সেরা পাঁচটি গেম নিয়েই আজকের এই পোস্ট । তবে মজার ব্যাপার হল সবগুলো গেমই আপনি অনলাইনে খেলতে পারবেন । আমি আমার পিসি দিয়ে গেমগুলো খেলেছি ।  তবে আপনি আপনার মোবাইলেও খেলতে পারবেন । তাহলে বেশি কথা না বলে শুরু করছি ঃ-

১। Doodle Jump

Lima Sky গেম কোম্পানির Doodle Jump অনেক জনপ্রিয় একটা গেম । যে কারও কাছে নেশা ধরে ফেলতে পারে এই গেইম । গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েড এর জন্য এবং আইওএস এর জন্যও এই গেম ইন্সটল করতে পারবেন, এমনকি পিসিতেও ইন্সটল করে খেলতে পারবেন । প্লে স্টোরে গেলেই বুঝতে পারবেন গেমটির জনপ্রিয়তা কতটুকু । তবে এই গেমটি খেলার জন্য আপনার কোন প্রকার ইন্সটলের প্রয়োজন হবে না । কারণ এই ওয়েবসাইটটিতে গেলে আপনি ফ্রিতেই হুবহু মূল গেমের মতই খেলতে পারবেন । পিসির জন্য Arrow Key দিয়েই গেমটি খেলা যাবে । আর মোবাইল এর জন্য রোটেশন আর ট্যাপ করে গেমটি কন্ট্রোল করা যাবে।

 

২। Tetris

অনেক ছোট বেলার কথা । আমার আব্বার একটা বাটন মোবাইলে Tetris গেমটা ছিল । সর্বনাশ এত্ত নেশা জন্মেছিল যে রাত্রে গেমটাকে নিয়ে স্বপ্নও দেখতাম । আসলেই অনেক মজার এবং জনপ্রিয় একটা গেম এই Tetris . প্রায় ফিচারড ফোনেই এই গেমটি প্রি-ইন্সটল হিসেবে পাওয়া যায় । জাভা ফোনগুলোতে জার ফাইল ডাউনলোড করেও গেমটি খেলা যায় । প্লে স্টোরে গেমটির apk ফাইল রয়েছে । সেখান থেকে ইন্সটল করেও খেলতে পারবেন । পিসিতেও .exe ইন্সটলার ফাইল পাওয়া যায় । তবে এই ওয়েবসাইটটিতে গেলে আপনাকে কোন প্রকার ইন্সটল করতে হবে না । মূল গেমটি থেকেও আরও অনেক ভালো লাগবে এই ওয়েবসাইটটিতে গেমটি খেলে । একবার ঢুঁ মারতে পারেন নিচের লিঙ্ক থেকে ।

৩। Flappy Bird

Flappy Bird কতটা জনপ্রিয় এবং আসক্তিকর গেম তা আশা করি বলতে হবে না । গেমটি এত্ত Addictive যে প্লে স্টোর এবং আইওএস প্লাটফর্ম থেকে গেমটি সরিয়ে নেওয়া হয়েছে । অনেক ফিচার্ড ফোনেও এই গেম প্রি-ইন্সটল করা পাওয়া যায় । প্লে ষ্টোর থেকে সরিয়ে নেওয়া হয়েছে বলে চিন্তার কোন কারণ নেই কারণ এই ওয়েবসাইটটিতে আপনি একদম মূল গেমের মতই এক্সপেরিয়েন্স পাবেন । পিসিতে Up Arrow অথবা Space কি চেপে গেমটি কন্ট্রোল করা যাবে । এবং মোবাইলের জন্য জাস্ট ট্যাপ করে করেই গেমটি খেলা যাবে । সত্যিই মজার একটা গেম । নিচের লিঙ্ক থেকে গেমটি অনলাইনেই খেলতে পারবেন ফ্রিতে । এই গেমটি আরও অনেক ওয়েবসাইটেই খেলতে পারবেন । তবে এই ওয়েবসাইটটির সুবিধা হল এখানে কোন বিজ্ঞাপন নেই ।

৪। Snake

নোকিয়ার রাজত্ত করার একটা স্পেশাল অবদান এই গেমকে দিতে হবে । একসময় গেমটা এত জনপ্রিয়তা অর্জন করেছিল যে শুধুমাত্র গেমটা খেলার জন্য মানুষে নকিয়ার ১১০০ মোবাইল গুলো কিনত । নকিয়ার সেই সাদা কালো স্নেক গেমটা দেখে আরও কয়েক হাজার মোড গেম তৈরি করে অন্যান্য গেম ডেভেলপাররা । গেমটিকে ছাড় দেয়নি গুগলও । গুগলে গিয়ে সার্চ করবেন google snake লিখে তাহলে সার্চ রিজাল্টেই গেমটি খেলতে পারবেন অথবা নিচের Play Now লিঙ্কটিতে গিয়েও খেলা যাবে । গুগল মানেই সামথিং স্পেশাল । তাই এই গেমটিও অন্যান্য স্নেক গেমের চেয়ে একটু স্পেশাল । অন্যান্য স্নেক গেমের চেয়ে এটা স্মুথ এবং আরও বেশি ফিচার সমৃদ্ধ । গেমটি খেলতে অবশ্যই ভুল করবেন না । কম্পিউটার এবং মোবাইল দুটোতেই খেলতে পারবেন ।

৫। Pacman

বাবার Tetris মোবাইলটার আগে আরেকটা ফিচার্ড স্যামসাং মোবাইল ছিল । মডেলটা এত খেয়াল নেই । সেই মোবাইলটিতে এই প্যাকমেন গেমটা ছিল । Pacman গেমটাও জনপ্রিয়তার শীর্ষে রয়েছে । আসক্তি জন্মানোর মতই গেম এটি । প্লে স্টোর বা আইওএস এর জন্য পাওয়া যায় কিনা সঠিক জানি না । তবে সে নিয়ে আপনাকে একদম ভাবতে হবে না । কারণ Google নিজেই অনলাইনে সবার জন্য উন্মুক্ত করে দিয়েছে মজার গেম Pacman কে । তবে যতটুকু মনে আছে গুগল এর প্যাকমেন  স্যামসাং মোবাইলের প্যাকমেনের মত না ।  যাই হোক গেমটি খেলতে চাইলে সিমপ্লি গুগলে গিয়ে সার্চ করবেন Google Pacman লিখে । তাহলে সার্চ রিজাল্টেই গেমটি খেলতে পারবেন । অথবা নিচের Play Now তে ক্লিক করলেও গেমটি খেলা যাবে । অবশ্যই ট্রাই করে দেখবেন ।

আজকে এই পর্যন্তই । আশা করি আপনার ভালো লেগেছে ।

ভালো একটা লাইক দিবেন । বেশি ভালো লাগলেও একটাই দিবেন । দুইটা দেওয়ার দরকার নেই ।

আমার ফেসবুক আইডি  Rakib . এর আগে কয়েকজন আমার ফেসবুক আইডি চেয়েছিলেন । সঙ্গত কারণেই ফেসবুক লিঙ্ক দিতে পারি নি । তার জন্য এক্সট্রিমলি সরি ।

–আবার হবে ত দেখা এ দেখাই শেষ দেখা নয় ত–

 

–আল্লাহ হাফেজ —





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar