ad720-90

( 5 Best Website ) ৫ টি মজার ওয়েবসাইট যেগুলো ভিজিট করলে অবশ্যই অবাক হবেন । Don’t Miss It


-আসসালামু আলাইকুম-

 

কেমন আছেন সবাই । আশা করি সবাই ভাল আছেন ।

 

ইন্টারনেটের এই দুনিয়ায় বিভিন্ন দরকারি , অদরকারি লাখ লাখ কোটি কোটি ওয়েবসাইট আছে । বর্তমান পৃথিবীতে ওয়েবসাইট এর মোট সংখ্যা এত বেশি যে এর কোন নির্দিষ্ট হিসাব নাই । আপনি জেনে অবাক হবেন যে প্রতিতিদিন নতুন ৭ হাজারেরও বেশি ওয়েবসাইট ওয়েবে  যুক্ত হচ্ছে । আমরা আমাদের প্রয়জনে হাতে গুনা মাত্র কয়েকটি ওয়েবসাইটই ব্যাবহার করেছি । যেমন ফেসবুক , গুগল , ইউটিউব , হাতে গুনা কয়েকটি বাংলা নিউজপেপারস এইত এগুলোই বেশি ব্যাবহার করি । এগুলোও আমাদের প্রয়োজনিয় ওয়েবসাইট এবং আমাদের সবাই এই সাইটগুলো সম্পর্কে জানি ।

কিন্তু আমাদের অজানায় রয়েছে আরও কোটি কোটি ওয়েবসাইট । সেগুলোর মধ্যে এমন কিছু ওয়েবসাইট রয়েছে সেগুলো ভিজিট করলে আমরা একটু বিস্মিত হবই । এরকমই পাঁচটি ওয়েবসাইট নিয়েই আজকের পোস্ট। ত চলুন ওয়েবসাইটগুলো সম্পর্কে একটু জানি —

 

১। you.regettingold.com

এই ওয়েবসাইটটির হোম পেজে আপনার জন্ম তারিখ লিখে এন্টার দিন । তারপর দেখুন অবাক করা কিছু বিষয় । আপনার বয়স কত , কত মাস , কত দিন সব দেখাবে ? আপনার জীবনে কতবার নিঃশ্বাস নিয়েছন এবং নিচ্ছেন তাও দেখিয়ে দিবে । আপনার হার্ট কতবার কেঁপেছে তাও দেখাবে । আপনার পরবর্তী জন্মদিন কবে , আপনি যেদিন জন্মগ্রহন করেছেন সেদিনের স্পেশাল ঘটনা, আপনার জন্মের পরে কিছু গুরুত্বপূর্ণ ইভেন্ট , এবং আরও অনেক কিছু যা বিস্তারিত বলা এই পোস্টে সম্ভব না । আপনার নিজের সম্পর্কে আপনি নিজেও কি বিশ ভাগের এক ভাগ জানেন ? যতটুকু এই ওয়েবসাইটটি আপনার সম্পর্কে জানে । একবার ভিজিট করলেই বুঝতে পারবেন ।

 

ভিজিট করুন

 

২। Codepen.io/akm2/full/rHIsa

এই ওয়েবসাইটটি আসলে জনপ্রিয় ওয়েবসাইট Codepen.io এর একটি পেইজ মুলত । Codepen.io হচ্ছে প্রোগ্রামারদের একটি ওয়েবসাইট । বিভিন্ন প্রোগ্রামাররা এখানে ইন্টারেস্টিং প্রোগ্রামের কোড শেয়ার করে থাকে এবং প্রোগ্রামগুলোর আউটপুট এই ওয়েবসাইটেই দেখা যায় । তেমনি এই পেজটাও মজার একটা পেজ । পেজটা ভিজিট করলে আপনি কতগুলো Gravity Points দেখতে পাবেন । তারপর পেজটাতে মাউস দিয়ে ক্লিক করতে থাকুন আর মজা দেখুন । তবে হ্যা অনেকগুলো ক্লিক না করলে আসল জিনিসটা বুঝতে পারবেন না ।

 

ভিজিট করুন

 

৩। Zoomquilt.com

অবাক হওয়ার মত ওয়েবসাইটগুলোর মধ্যে এই ওয়েবসাইটটা অন্যতম । এই ওয়েবসাইটটি ভিজিট না করে থাকলে চরম মিস করেছেন । আপনার জীবনে দেখা  ইন্টার‍্যাক্টিভ কিছু অ্যানিমেশন ওয়ার্ক মিস করবেন যদি আপনি এই সাইটটি ভিজিট না করে থাকেন । এই ওয়েবসাইটটিতে প্রবেশ করলে একটু লোডিং হওয়ার পরেই বুঝতে পারবেন এটা কি ধরনের আজব ওয়েবসাইট । অ্যানিমেশন  ওয়ার্কের মধ্য দিয়ে জুম হতে থাকবে আর শহর পেরিয়ে গ্রাম , জঙ্গল , নদি, কাল্পনিক প্রাণী ইত্যাদি দেখতে থাকবে। মনে হবে যেন কোন কল্পনার রাজ্যে আপনি ঘুরছেন । এই ওয়েবসাইটটি সম্পর্কে আপনাকে লিখে বুঝানো সম্ভব না । তবে এতটুকু বলতেই পারি যদি আপনি এই ওয়েবসাইটটি ভিজিট না করেন তাহলে সত্যিই বড় ধরনের মিস করবেন ।

 

ভিজিট করুন

 

৪।  Your Iceland

মজার ওয়েবসাইটগুলোর মধ্যে এই ওয়েবসাইটটিও অন্যতম । আসলে এটি Neal.fun ওয়েবসাইট এর একটি পেইজ । Neal.fun এই ওয়েবসাইটে আরও কিছু ইন্টেরেস্টিং পেইজ রয়েছে যেগুলো আপনি ভিজিট করতে পারেন । Your Iceland পেজটাতে গেলে কতগুলো ড্রয়িং ফিল্ড দেখতে পাবেন । সেগুলোতে আপনি যেমন পারেন একটু ড্রইং করে ফেলুন । যেমন Draw yourself এর ড্রফিল্ডে আপনার ছবি , Draw Partner এ আপনার গার্লফ্রেন্ডের ছবি , Draw smoke এর ড্রফিল্ডে ধোঁয়ার মত হিবিজিবি একটা কিছু একে ফেলুন । অন্যান্য ড্রয়িং ফিল্ডগুলোতে ফিল্ডের নাম অনুযায়ী একটা মাছ , একটা সূর্য, কিছু মেঘ হিবিজিবি করে এঁকে ফেলুন । এবং নিচে দেখুন মজা । আপনার স্বপ্নের আইসল্যান্ড । মেঘগুলো উড়ছে , মাছগুলো ভাসছে এবং আরও অনেক কিছু । ভিজিট না করলে ভালোভাবে বুঝবেন না ।

 

ভিজিট করুন

 

৫। Progress

এই ওয়েবসাইটটাও একটা ইন্টারেস্টিং ওয়েবসাইট । ওয়েবসাইটটিতে প্রবেশ করলে শুধু অনেকগুলো প্রগ্রেস বার দেখতে পারবেন । শুধু প্রগ্রেস বার ছাড়া আর কোন বিশেষত্ব নাই এই ওয়েবসাইটের । তবে বিশেষত্ব হলো ঐ প্রগ্রেসবারগুলোর । একেকটা প্রগ্রেসবার একেক ধরণের ইনফরমেশন দেখাবে । পরবর্তী মিনিট আসতে কয় সেকেন্ড বাকি । পরবর্তী ঘন্টা আসতে কয় মিনিট বাকি , এভাবে পরবর্তী দিন থেক শুরু করে মাস,বছর , যুগ, শতাব্দি পর্যন্ত কত বাকি বাকি সবগুলোই একেকটা প্রগ্রেসবারে দেখাবে । এছাড়াও পরবর্তী বাবা দিবস, মা দিবস , ভালোবাসা দিবস ইত্যাদি আরও অনেক কিছুর প্রগ্রেসবার রয়েছে ওয়েবসাইটটিতে । এবং সবগুলো প্রগ্রেসবারই ডাইনামিক । এটাও Neal.fun ওয়েবসাইট এর একটি পেজ মুলত । অবশ্যই একবার ভিজিট করে দেখবেন ।

উপরের পাঁচটি ওয়েবসাইটেরই বিশেষত্ব বুঝতে হলে অবশ্যই সাইটগুলো ভিজিট করার কোন বিকল্প নেই ।

 

ভিজিট করুন

 

আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে । ভালো লাগলে অবশ্যই একটি ভালো মন্তব্য করবেন এবং হ্যা ট্রিকবিডির সাথেই থাকুন ।

 

ধন্যবাদ,

আবার দেখা হবে ।

–আল্লাহ হাফেজ–





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar