ad720-90

Windows 8 Pro ISO লাইসেন্স Key সহ ডাউনলোড করে Pendrive এর মাধ্যমে Setup দিবেন যেভাবে।


আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আজ যে বিষয় নিয়ে আলোচনা করব সেটা হল আমরা অনেকেই আমাদের কম্পিউটারে Windows Setup করার জন্য বুটেবল সিডি ব্যবহার করে থাকি। তারপর উইন্ডোজ জেনুইন করার জন্য  বিভিন্ন Patch ব্যবহার করে থাকি। আজ আপনাদের কে জেনুইন উইন্ডোজ লাইসেন্স কী সহ কিভাবে পেনড্রাইভ বুটেবল করে সেটাপ দিবেন তা নিয়ে আলোচনা করব।

প্রথমে আপনি Windows 8 Pro ডাউনেলোড করে নিন। নিচের ভিডিও ডেসক্রিপশনের ভিডিও ডাউনলোড লিংক দেওয়া আছে। তারপর ৮ জিবি ক্ষমতা সম্পন্ন একটা পেনড্রাইভ নিন। তারপর Win2Flash সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। পেনড্রাইভ বুটেবল করার জন্য। সফটওয়্যারটিও ভিডিও ডেসক্রিপশনে দেওয়া আছে। Win2Flash এই সফটওয়্যারটি অন্যান্য সফটওয়্যার থেকে খুব তাড়াতাড়ি বুট হয়। তাই আমি এই সফটওয়্যারটি ব্যবহার করে থাকি।

নিচের ভিডিওতে কিভাবে পেনড্রাইভ বুটেবল করতে হয় তা দেখে নিন।

পেনড্রাইভ বুটেবল হয়ে গেল। আপনার পিসিতে পেনড্রাইভ পিসিতে কনেক্ট করেন। এবার 1st Boot Device  USB Device সিলেক্ট করে সেটআপ শুরু করুন। যখন Product Key এর অপশনটা দেওয়ার জন্য একটা উইন্ডো ওপেন হবে। তখন যে ISO আপনি ডাউনলোড করেছেন তার মধ্যে েএকটা নোডপ্যাড ফাইল আছে তার মধ্যে কী আছে সেই কীগুলো টাইপ করুন। পরববর্তী ভিডিওতে আমি দেখাব কিভাবে  পেনড্রাইভ থেকে উইন্ডোজ ইন্সষ্টল করতে হয়। তার জন্য আপনি আমার Era IT চ্যানেলে সাবস্ক্রাইব করে রাখুন। যখনই আমি নতুন কোন ভিডিও আপলোড করব তখনই আপনি নটিফিকেশন পাবেন।

সবাই ভাল থাকবেন

আমার  ইউটিউব চ্যানেল   ।  আমার ফেসবুক পেইজ

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার ‘টিউন স্ক্রিন’ নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেকটিউনস ম্যাসেঞ্জারে’ আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার ‘টিউনার পেইজ’



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar