ad720-90

এন্ড্রয়েড দিয়ে বানিয়ে নিন ওয়ার্ডপ্রেস ব্লগ সাইট [পর্ব-১]:: ওয়ার্ডপ্রেস ব্লগ | Techtunes


বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম।
হ্যালো টেকটিউনস। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। বেশ কিছু দিন হলো কোন প্রকার টিউন করি না। তবে আজ থেকে ইনশাহ আল্লাহ আবার রানিং করলাম টিউন করা। আগেই বলে রাখি সব সময় ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। অনেক কথা হলো এবার টিউনে চলে যাই।

আজকের টিউনের নাম তো দেখেছেন? এটা মোটামুটি গুরুত্বপূর্ণ একটা টিউন। আমরা প্রায়ই অনেক বড় বড় স্বপ্ন দেখি আমার যদি টিটির মত একটা সাইট থাকত তাহলে খুব ভালো লাগতো। সবাই টিউন করত। প্রতিদিন হাজারো মানুষের সাথে সময় কাটানো যেত, তাই না?

হ্যাঁ, এমন স্বপ্ন দেখা স্বাভাবিক কেন না আমরা সবাই চাই কিছুটা ভিন্ন হলেও উন্নত হতে। সব কিছু এখন আপনার হাতে। কি লাগে আর? টিউটোরিয়াল লাগবে সেটাও আছে ইউটিউবে। এমবি লাগবে আরে অনেক অনেক ফ্রিনেট আছে দেখেন পেয়ে যাবেন। কাজ করার মত ডিভাইজ লাগবে ? হাতের এন্ড্রয়েড ডিভাইজই যথেষ্ট আর কি লাগে ? এখন যেটা লাগবে সেটা হলো কাজ করার মত ধৈর্য্য। এটাই সব চেয়ে দামী জিনিষ।

এটার যার আছে সেই স্বার্থক হতে পারবে আর যার নেই সেও চেষ্টা করুন আপনিও পারবেন। কিন্তু হাল ছেরে দিয়ে পিছুটান দিয়েন না। এক সময় নিজের কাছে নিজেকেই দূর্বল মনে হবে। তো মূল কথা হলো সব কাজের ক্ষেত্রেই ধৈর্য্যের প্রয়োজন আছে।
অনেক জ্ঞান দিয়েছি এবার চলুন ব্লগ নিয়ে আলোচনা করি। আর হ্যাঁ আমি যে ওয়ার্ডপ্রেস ব্লগ তৈরি করতে চলেছি সেটা একেবারে ফ্রিতে। আপনার কিছুই লাগবে না শ্রম আর জ্ঞান ছাড়া।

কেন ব্লগ সাইট তৈরি করতে চান?

ব্লগ তৈরি করার কারণ নিজের জ্ঞান অন্যদের সাথে শেয়ার করা। তাদের জ্ঞান নিজের মাথায় ঢুকিয়ে নেয়া। এটা আমার ভাষায় বললাম। আর ব্লগ তৈরি করার মূল উদ্দেশ্য তো জানাই হলো আবার অন্য কিছু নিয়ে আলোচনা করা যাক। এখন কথা হচ্ছে যে আপনি কি একটা ব্লগ খুলেই ব্লগার হতে পারবেন?

হয়ত পারবেন না। কারণ আপনি ব্লগ খুল্লেই ব্লগার হবে না অথোর হবেন। ব্লগার হতে গেলে অবশ্যই অন্যান্য ব্লগেও আপনার হরদম যাতায়াত থাকা বাধ্যতামূলক। তা না হলে আপনি কিছুতেই ব্লগার হতে পারবেন না। যাই হোক নিজের মনের কথা লিখলাম ভুল হতে পারে। আপনার কম্পিউটার না থাকলেও সমস্যা নাই কেননা আপনি আপনার হাতে থাকা এন্ড্রোয়েড মোবাইল দিয়েই তৈরি করে নিতে পারবেন একটা পরিপূর্ণ ওয়ার্ডপ্রেস সাইট। আমার টিউটোরিয়ালটা মূলত এন্ড্রোয়েড ডিভাইজ ইউজারদের জন্য। ধিরে ধিরে সকল পর্বই শেয়ার করব আপনাদের সাথে। আশা করি আমার সাথেই থাকবেন। ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আজ আসছি আল্লাহ হাফেজ। দেখা হবে আগামী টিউটোরিয়ালে। সবাই ভাল থাকুন, সুস্থ্য থাকুন। মেতে থাকুন প্রযুক্তির সুরে।

প্লাস করুন আমাকে
ফলো করুন আমাকে
ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল পেতে সাবস্ক্রাইব করুন এখানে ক্লিক করুন
ট্রিক্স বিষয়ক টিপস পেতে এখানে ক্লিক করুন

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার ‘টিউন স্ক্রিন’ নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেকটিউনস ম্যাসেঞ্জারে’ আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার ‘টিউনার পেইজ’





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar