ad720-90

দেখে নিন আপনার কম্পিউটারের কীবোর্ডের যে কোন কী নষ্ট হলে যা করবেন।


সবাইকে অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে আজকের পোষ্ট শুরু করছি। কম্পিউটারের কীবোর্ডের কী নষ্ট হওয়া নতুন কোন কথা নয় বা নতুন কোন বিষয় নয়। এটা প্রায়ই হয়ে থাকে বা হতে পারে। তাই এই সমস্যায় যারা পড়েছেন বা যারা পড়তে পারেন তাদের জন্য আমার এই পোষ্ট। আমার ল্যাপটপের N কী নষ্ট তাই আমি প্রাক্টিক্যাল ভাবে আমার এই N কী সমস্যার সমাধান করার মাধ্যমে আপনাদের দেখিয়ে দেব যে কোন কী নষ্ট হলে কীভাবে ঠিক করবেন বা সমাধান করবেন।

প্রথমে আমাদের এই লিংক থেকে একটা ছোট্ট সফটওয়ার ( key tweaker-280kb) ডাউনলোড করে ইন্সটল করতে হবে। ইন্সটল করা হয়ে গেলে সফটওয়ার টি ওপেন করুন। ওপেন করার পর এই রকম একটা ইন্টারফেস দেখতে পাবেন:

এখানে Choose New Remapping নামে যে ড্রপডাউনা মেনু আছে সেখান থেকে আপনার যে কী টা নষ্ট সেটা নির্বাচন করুন। আমার ল্যাপটপের N কী নষ্ট তাই N কী নির্বাচন করেছি। এর পর Half Teach Mode বাটনে প্রেস করুন। ঠিক এই রকম:

এর পর এই রকম একটা উইন্ডো ওপেন হবে:

এখান থেকে Scan a Single Key বাটন প্রেস করুন। Scan a Single Key বাটন প্রেস করলে Scan a Single Key এর জায়গায় Press a key! লেখা শো করবে ঠিক এই রকম:

এবার আপনি যে কী টাতে (কীবোর্ডে অনেক কী থাকে যেটা সচরাচর আমাদের কাজে লাগে না) আপনার N কী মানে নষ্ট কী এড করতে চান সেটা চাপুন তাহলে অটোমেটিক Scancode এর জায় গায় কী নাম্বার ডিসপ্লে হবে এবং Destination Key এর জায়গায় আপনার নষ্ট কী টি সিলেক্ট করুন ঠিক এই রকম:

এবার Remap এ ক্লিক করুন। তাহলে এই রকম একটা উইন্ডো ওপেন হবে:

খান থেকে Apply করলে আপনার কম্পিউটার রিস্টার্ট চাইবে রিস্টার্ট করুন। আপনার কম্পিউটার রিস্টার্ট হয়েগেলে দেখুন আপনার নষ্ট কী টি যে কীতে রিম্যাপ করেছেন সেটিতে কাজ করছে।

এই রকম আরো অনেক টিপস পেতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar