ad720-90

টেকনো আনল ক্যামন আই টু এবং ক্যামন আই টু এক্স


বাজারে কৃত্রিম বুদ্ধিমান ডুয়েল ক্যামেরার ফোন ক্যামন আই টু এবং ক্যামন আই টু এক্স ছেড়েছে টেকনো কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত।দেশের বাজারে ক্যামন সিরিজে প্রিমিয়াম ব্র্যান্ডের স্মার্টফোন আই টু ও আই টু এক্স আনল টেকনো। নতুন এ স্মার্টফোনে সর্বাধুনিক প্রযুক্তি হিসেবে এআই ডুয়েল ক্যামেরা ও নচ–ডিসপ্লে ব্যবহৃত হয়েছে।

টেকনো কর্তৃপক্ষ জানিয়েছে, স্মার্টফোন দুটির পেছনে ডুয়েল ক্যামেরা হিসেবে একটিতে ১৩ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। সেকেন্ডারি ক্যামেরার ক্ষেত্রে ক্যামন আই টু এক্সে ৫ মেগাপিক্সেল এবং ক্যামন আই টুতে ২ মেগাপিক্সেলের ২ দশমিক ৪ অ্যাপারচারের লেন্স ব্যবহার করা হয়েছে। খোলা জায়গায় ছবি তোলার জন্য বিশেষ ফিচার হিসেবে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন অটো সিন ডিটেকশন (এএসডি) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

নতুন স্মার্টফোনের ক্যামেরায় ডিপ লার্নিং অ্যালগরিদম ভিত্তিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা এশিয়া মহাদেশের প্রায় এক লাখ মানুষের ছবির চেহারার ওপর নিরীক্ষা চালিয়ে বিশেষ পদ্ধতি অবলম্বনের তৈরি। এতে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন বোকেহ মোডে ছবি তোলার সুযোগ রয়েছে।

ট্রানশান বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজওয়ানুল হক বলেন, ‘টেকনোর ক্ষেত্রে ক্রেতাদের হাতে সাশ্রয়ী মূল্যে উচ্চমানসম্পন্ন স্মার্টফোন তুলে দিতে কাজ করছি। এ ক্ষেত্রে বিশেষ ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।’

স্মার্টফোন দুটিতে সেলফি তোলার ক্ষেত্রে সামনে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা ও কৃত্রিম বুদ্ধিমত্তানিয়ন্ত্রিত সফট লাইট প্রযুক্তি।

নতুন ক্যামন সিরিজের ফোন দুটিতে নচ-ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোন দুটিতে রয়েছে ৬ দশমিক ২ ইঞ্চি মাপের স্ক্রিন। দুটি ফোর–জি সিম ও আলাদা মেমোরি কার্ডের স্লটের ফোনটিতে ১২৮ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যায়। ফোন আনলক করতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের পাশাপাশি কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ফেস আনলক সিস্টেম রয়েছে এতে। ফোন দুটির ব্যাটারি ৩৭৫০ মিলি অ্যাম্পিয়ার।

টেকনো গ্রাহকদের স্মার্টফোনে ১০০ দিনের মধ্যে বিনা মূল্যে ফোন বদলানোর সুযোগ দেবে। ক্যামন আই টু এবং ক্যামন আই টু এক্স নামের স্মার্টফোনের দাম ১৪ হাজার ৯৯০ ও ১৭ হাজার ৬৯০ টাকা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar