ad720-90

বাজারে আসছে ১৬ লেন্স ক্যামেরার স্মার্টফোন


দক্ষিণ কোরিয়ার বহুজাতিক প্রতিষ্ঠান এলজি কর্পোরেশন এবার ডুয়েল নয়, তিন বা চার নয়, একেবারে ১৬ ক্যামেরা লেন্সের ফোন আনতে যাচ্ছে বাজারে। ২০১১ সালের দিকে এলজি অপটিমা নামে ৩ডি নামের স্মার্টফোনে ডুয়েল ক্যামেরা দিয়ে বাজারে আসে এলজি। তারপর ২০১৬ সালে যখন ডুয়েল ক্যামেরার প্রচলন শুরু হওয়ার আগ পর্যন্ত অন্যতম ছিল এলজি। স্মার্টফোনে ডুয়েল ক্যামেরার যারা পরিচয় করিয়ে দিয়েছে তাদের মধ্যে অন্যতম ছিল এলজি। তারা সে কাজে ছিল প্রথম সারির একটি ব্র্যান্ড।

এলজি কর্পোরেশন ইতোমধ্যে ১৬ লেন্স ক্যামেরার ফোন আনতে পেটেন্টের আবেদনও করেছে। প্রতিষ্ঠানটির ওই আবেদনে এটাও বলা হয়েছে, প্রতিটি লেন্স আলাদা আলাদা অ্যাঙ্গেল থেকে ছবি ধারণ করবে। ২০ নভেম্বর এলজি ইলেক্ট্রনিক্স ইউনাইটেড স্টেট প্যাটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিসের কাছ থেকে একটি পেটেন্ট পেয়েছে। যেটাতে থাকবে ১৬ লেন্সের ক্যামেরা এবং ম্যাট্রিক্স সেটআপ।

লেন্সগুলো বিভিন্ন দিক থেকে ছবি ধারণ করতে পারবে। এমনকি এই লেন্সগুলো থেকে কোনো ব্যবহারকারী চাইলে যেকোনো একটি দিয়ে ছবি ধারণ করতে পারবেন। এছাড়াও একই সময়ে বিভিন্ন লেন্স ব্যবহার করে একটি ছবিও তোলা যাবে। কোনো একটি সাবজেক্ট হিসেবে মানুষ নেয়া হলে তার মাথা এবং যেকোনো অঙ্গ আলাদা করে নির্বাচন করেও ছবি তোলা যাবে। তবে এখনো এলজি জানায়নি কবে নাগাদ ফোনটি নিয়ে তারা কাজ শুরু করবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar