ad720-90

শীতে ঠোঁটকে গোলাপি রাখার টিপস


মুখের সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে তোলে ঠোঁট। মুখের সৌন্দর্য ম্লান করে দিতে পারে কালচে ঠোঁট। অতিরিক্ত পরিমাণে কফি পান, ধূমপান, সূর্যের ক্ষতিকর রশ্মি, মানহীন প্রসাধনী ব্যবহার ইত্যাদি নানা কারণে ন্যাচারাল গোলাপি ঠোঁট একসময় পরিণত হয় কালচে ঠোঁটে। তবে নিয়মিত যত্নের মাধ্যমে আবারো ফিরে পারেন ন্যাচারাল গোলাপি ঠোঁট।

জেনে নিন কিছু টিপসঃ

১. পেট্রোলিয়াম জেলি প্রথমে ঠোঁটে লাগান। কিছুক্ষণ পর নরম ব্রাশ দিয়ে আলতোভাবে ঠোঁটে ঘষুন। ঠোঁট ধুয়ে ফেলুন হালকা গরম পানি দিয়ে। এবার অলিভ ওয়েল ঠোঁটে লাগান। পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন।

২. ঠোঁটের শুষ্কতা প্রতিরোধে দিন অন্তত ৮ গ্লাস পানি খান।

৩. ঠোঁটের যত্নে ঘরোয়া প্যাক ব্যবহার করুন। মধু ও লেবু দিয়ে প্যাক বানিয়ে তা ঠোঁটে লাগাতে পারেন। ব্লিচিংয়ের কাজ করবে এই প্যাকটি। কিংবা গোলাপের পাপড়ি দুধে ডুবিয়ে তা ঠোঁটে কিছুক্ষণ রেখে দিন। এতে ঠোঁট হয়ে উঠবে গোলাপের মতই সুন্দর।

৪. লিপস্টিকের কেমিক্যাল ক্ষতি করতে পারে ঠোঁটের। তাই নন ব্র্যান্ডের লিপস্টিকের পরিবর্তে খ্যাতনামা ব্র্যান্ডের লিপস্টিক ব্যবহার করুন। ঠোঁটের জন্য ভালো ভিটামিন ই, জোজোবা অয়েল সমৃদ্ধ লিপস্টিক।

৫. ঠোঁটের প্রকৃত রঙ স্থায়ীভাবে ফেরাতে ধূমপান ত্যাগের বিকল্প নেই। পাশাপাশি কফি খাওয়ার পরিমান কমিয়ে দিন।

৬. ঠোঁট কালো হয়ে যেতে পারে সূর্যের রোদে পুড়েও। তাই এসপিএফ ১৫ যুক্ত কোনো লিপবাম ব্যবহার করুন বাইরে বেরোনোর সময়। এছাড়া ধূলা ও ময়লা থেকে ঠোঁটকে রক্ষা করতে বাইরের যাওয়ার সময় অ্যালোভেরা জেলও ব্যবহার করতে পারেন।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar