ad720-90

পথচলা শুরু করেছে টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি)


 পথচলা শুরু করেছে টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ

বঙ্গ-নিউজঃ   দেশের প্রযুক্তি খাতের সাংবাদিকতার বিকাশ, উন্নয়ন ও গণমাধ্যমকর্মীদের কল্যাণে ‘ সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে বিজ্ঞ‌পিন: গনমাধ্য‌মের সংকট ও করনীয়’ শিষক এক সে‌মিনা‌রের মাধ্যমে পথচলা শুরু করেছে টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি)। সোমবার রাত আটটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভ্যাল হলে এই সংগঠনটির যাত্রা শুরু হয়।

নতুন সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশের আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে এক শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার বলেন, ‘ডিজিটাল যুগে আমরা পা দিয়ে ফেলেছি। এই ডিজিটাল যুগ অনিবার্য এবং এর রূপান্তরও অনিবার্য। ডিজিটাল রূপান্তর না ঠেকিয়ে এটিকে সামলাব কীভাবে তা বের করতে হবে।’

আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেসিস এর সভাপতি সৈয়দ আলমাস কবীর। তি‌নি বলেন, দেশের জনসংখ্যার প্রায় দশ ভাগ, তথা প্রায় দেড় কোটি মানুষ অনলাইনে পণ্য বা সেবা গ্রহণ করে থাকেন। এই ক্ষেত্রটি আরও প্রসারিত হচ্ছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ টি আই এম নূরুল কবীর। স্বাগত বক্তব্য দেন টিএমজিবির আহ্বায়ক মুহম্মদ খান।

মোবাইল ফোন সেবাদাতাদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস বাংলাদেশের (অ্যামটব) মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদ বলেন, ইউটিউব, গুগল, ফেসবুকে দেওয়া বিজ্ঞাপনের টাকা তো বিদেশে চলে যাচ্ছে। ডিজিটাল মার্কেটিংয়ের জন্য নিজস্ব প্ল্যাটফর্ম তৈরি করতে হবে। এতে করে ডিজিটাল মার্কেটিংয়ের বিজ্ঞাপন দেশের বাইরে আর যাবে না।

বাংলাদেশ সময়: ১৭:৫০:১১   ১১ বার পঠিত  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar