ad720-90

৬ জিবি RAM-এর Redmi Note 8 Pro এবং Redmi Note 8


বাজেট বা মিড সেগমেন্টের ফোন কেনার পরিকল্পনা থাকলে সেক্ষেত্রে আপনার পছন্দের তালিকায় রাখতেই পারেন Redmi Note 8 Pro এবং Redmi Note 8। সীমিত বাজেটের মধ্যেই মিলবে আকর্ষণীয় স্পেসিফিকেশন। গত ২১ অক্টোবর লঞ্চ হয়েছিল এই দুই ফোন। বিভিন্ন প্রযুক্তি পোর্টালেও বেশ ভাল রিভিউ পেয়েছে। এক নজরে দেখে নিন Redmi-এর নতুন দুই ফোনের স্পেশিফিকেশন ও দাম।

Redmi Note 8-এর স্পেসিফিকেশন ও দাম:

১) Redmi Note 8 -এ থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর+ ৮ মেগাপিক্সেল (ওয়াইড অ্যাঙ্গেল লেন্স)+ ২ মেগাপিক্সেল (ম্যাক্রো লেন্স)+ ২ মেগাপিক্সেল (ডেপ্থ সেন্সর)। সেলফির জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২) তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে Redmi Note 8। ৪ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সানে প্রকাশিত হচ্ছে Redmi Note 8। থাকছে Qualcomm Snapdragon 665 প্রসেসর।

৩) Redmi Note 8 ফোনে থাকছে ৪,০০০ mAh ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ১৮W ফাস্ট চার্জ সাপোর্ট।

৪) অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে Android 9.0।

৫) থাকছে ৬.৩০ ইঞ্চি ডিসপ্লে। ফোনের উপরে ছোট্ট নচে থাকছে সেলফি ক্যামেরা। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২২৮০ পিক্সেল।

৬) ৪ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১২,৯৯৯ টাকা। আজ বেলা ১২টা থেকে Amazon.in এবং Mi.com-এ Redmi Note 8-এর ফ্ল্যাশ সেলে বিক্রি শুরু হবে।

Redmi Note 8 Pro-এর স্পেসিফিকেশন আর দাম:

১) Redmi Note 8 Pro-তে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর+ ৮ মেগাপিক্সেল (ওয়াইড অ্যাঙ্গেল লেন্স)+ ২ মেগাপিক্সেল (ম্যাক্রো লেন্স)+ ২ মেগাপিক্সেল (ডেপথ সেন্সর)। সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২) তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে Redmi Note 8 Pro। ৬ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সানে প্রকাশিত হচ্ছে Redmi Note 8 Pro। থাকছে MediaTek Helio G90T চিপসেট।

৩) Redmi Note 8 Pro ফোনে থাকছে ৪,৫০০ mAh ব্যাটারি। টেক বিশেষজ্ঞদের মতে এই দামে ৫,০০০ mAh ব্যাটারি থাকলে এই ক্যাটাগরিতে ১০-এ ১০ দেওয়া যেত। তবে, সেই সঙ্গেই থাকছে ১৮W ফাস্ট চার্জ সাপোর্ট।

৪) অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অনেকে Android Ten প্রতাশ্যা করেছিলেন। তবে এই ফোনে Android 9.0 থাকছে বলে জানা গিয়েছে।

৫) থাকছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে। ফোনের উপরে ছোট্ট নচে থাকছে সেলফি ক্যামেরা। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল।

৬) ৬ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৪,৯৯৯ টাকা, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৫,৯৯৯ টাকা এবং ৮ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৭,৯৯৯ টাকা। Realme XT-কে টক্কর দেবে Redmi Note 8 Pro। আজ বেলা ১২টা থেকে Amazon.in এবং Mi.com-এ Redmi Note 8 Pro-এর বিক্রি শুরু হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar