ad720-90

ফাইল স্থানান্তরে নতুন সুবিধা আনলো ড্রপবক্স


ড্রপবক্সের নতুন সেবাটির সঙ্গে অনলাইন ফাইল শেয়ারিং সেবা উইট্রান্সফারের মিল রয়েছে। উইট্রান্সফারে যেভাবে ‘কম্পাইল’ করে ফাইল ট্রান্সফার করে, ঠিক একই ভাবে কাজ করবে ড্রপবক্স ট্রান্সফারও। এমনকি ফাইলের লিংকসহ একটি ল্যান্ডিং পেইজও পাবেন ব্যবহারকারী, ঠিক যেমনটা রয়েছে উইট্রান্সফারে। — খবর ভার্জের।

লিংকসহ পেইজ পাওয়ার ফলে অন্যদের সঙ্গে ওই পেইজের লিংকও শেয়ার করা সম্ভব হবে। এতে করে ওই লিংক থেকেই সরাসরি ফাইল ডাউনলোড করে নেওয়া যাবে।

ফ্রি অ্যাকাউন্টের মাধ্যমে সর্বোচ্চ ১০০ মেগাবাইট পর্যন্ত ফাইল স্থানান্তরের সুবিধা দেবে ড্রপবক্স ট্রান্সফার।

উল্লেখ্য, উইট্রান্সফারের মাধ্যমে কোনো অ্যাকাউন্ট ছাড়াই প্রতিবার ২ গিগাবাইট পর্যন্ত ফাইল পাঠানো সম্ভব হয়।

গুগল মালিকানাধীন সেবা জিমেইল এখনও সর্বোচ্চ ২৫ মেগাবাইট পর্যন্ত ফাইল স্থানান্তর সুবিধা দিয়ে থাকে। ফাইল সাইজ বেশি হলে তা গুগল ড্রাইভের হিসেবের আওতায় পড়ে।

ড্রপবক্সের নতুন সেবার সাহায্যে পাঠানো ফাইল কয়দিন থাকবে, সে বিষয়টির অনেকটাই থাকছে ব্যবহারকারীর হাতে। চাইলে ব্যবহারকারী নিজ ইচ্ছানুযায়ী তিনদিন অথবা সাতদিন পর্যন্ত ফাইলটিকে স্টোরেজে রাখতে পারবেন। সাতদিনের পরে অবশ্য স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে ফাইলটি।

ড্রপবক্স ট্রান্সফারে পেশাদার শ্রেণিতে যারা নিবন্ধন করবেন, তারা আরও বিশেষ কিছু সুবিধা পাবেন। ১০০ জিবি পর্যন্ত ফাইল স্থানান্তরের সুবিধা দেওয়া হবে, চাইলে ফাইলগুলোতে পাসওয়ার্ড নিরাপত্তাও ব্যবহার করাও সম্ভব হবে। আরও থাকছে ব্যবহারকারীর ইচ্ছামতো ফাইল সংরক্ষণের সুবিধা, নিজের ড্রপবক্স ট্রান্সফার পেইজটির ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করে নেওয়ার সুযোগ ইত্যাদি।

সরাসরি ড্রপবক্স সাইটের মাধ্যমে ফাইল স্থানান্তর করতে পারবেন ব্যবহারকারী। চাইলে ডেস্কটপ অ্যাপ অথবা আইওএস অ্যাপ ব্যবহার করেও ট্রান্সফার করা যাবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar