ad720-90

তিন আকারে আসতে পারে গ্যালাক্সি এস১১


ডিভাইস তিনটির মধ্যে সবচেয়ে ছোট স্মার্টফোনটির পর্দার মাপ ৬.৪ বা ৬.২ ইঞ্চি, মাঝারিটির ৬.৪ ইঞ্চি এবং বড়টির পর্দার মাপ ৬.৭ ইঞ্চি হতে পারে বলে জানিয়েছেন ব্লাস— খবর আইএএনএস-এর।

ব্লাস আরও বলেন, এবারে সব মিলিয়ে মোট ৫টি সংস্করণে গ্যালাক্সি এস১১ আনতে পারে স্যামসাং, প্রতিটিরই পর্দা হবে স্পোর্ট কার্ভড-এইজের।

স্মার্টফোনের বিষয়ে সঠিক তথ্য ফাঁস করায় খ্যাতি রয়েছে ইভান ব্লাসের।

রোববার জিএসএম অ্যারিনার পক্ষ থেকে বলা হয়, নেটওয়ার্ক প্রযুক্তির দিক দিয়ে ফোনগুলোর মধ্যে ছোট আকৃতির দু’টি এস১১ মডেল আসবে ৫জি ও এলটিই সংস্করণে। আর সবচেয়ে বড় আকৃতির ডিভাইস অর্থাৎ ৬.৭ ইঞ্চি পর্দার স্মার্টফোনটি আসবে শুধু ৫জি সংস্করণে।

স্মার্টফোনের তথ্য ফাঁস করায় আরেক খ্যাতনামা ব্যক্তি আইস ইউনিভার্স এর আগে দাবি করেছেন, গ্যালাক্সি এস১১ মডেলে ১০৮ মেগাপিক্সেলের আইএসওসেল ব্রাইট এইচএমএক্স সেন্সর ব্যবহার করা হচ্ছে না। যদিও গত বছরই এই সেন্সরটি বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। এর বদলে স্মার্টফোনটিতে ব্যবহার করা হচ্ছে এই প্রযুক্তির আরও উন্নতমানের দ্বিতীয়-প্রজন্মের সেন্সর।

১০৮ মেগাপিক্সেল সেন্সরের বদলে দ্বিতীয়-প্রজন্মের সেন্সর ব্যবহারেরও বিশেষ একটি অর্থ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই সেন্সরটির মূল সংস্করণটি ব্যবহার করা হয়েছে শাওমি স্মার্টফোনে। এক্ষেত্রে গ্যালাক্সি এস১১-এ এই সেন্সরের ব্যবহার স্যামসাংয়ের জন্য নতুন কিছু হবে না বলেই ধারণা করা হচ্ছে।

সাম্প্রতিক খবরের তথ্যানুসারে গ্যালাক্সি এস১১ উন্মোচন করা হতে পারে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসের তৃতীয় সপ্তাহের দিকে। উন্মোচন অনুষ্ঠানের সম্ভাব্য স্থান হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্র্যানসিস্কো।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar