ad720-90

স্যামসাংয়ের গ্যালাক্সি ইভেন্ট ১১ ফেব্রুয়ারি


রোববার প্রতিষ্ঠানের এক বিবৃতিতে বলা হয়, স্যামসাং গ্লোবাল নিউজরুম, স্যামসাং মোবাইল প্রেস এবং স্যামসাং ডটকম-এ ইভেন্টটি লাইভ স্ট্রিম করা হবে।

ধারণা করা হচ্ছে, এই অনুষ্ঠানে নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২০ উন্মোচন করবে স্যামসাং। গ্যালাক্সি এস১১-এর বদলে এবারে ডিভাইসটির নাম দেওয়া হতে পারে গ্যালাক্সি এস২০– খবর আইএএনএস-এর।

নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহারের সম্ভাবনা রয়েছে এবং কিছু কিছু বাজারে ডিভাইসটি আসবে প্রতিষ্ঠানের নিজস্ব এক্সিনস ৯৯০ প্রসেসর নিয়ে।

গ্যালাক্সি এস২০-এর পর্দার মাপ রাখা হতে পারে ৬.২ ইঞ্চি। আর গ্যালাক্সি এস২০ প্লাসের পর্দা হতে পারে ৬.৭ ইঞ্চি। পাশাপাশি গ্যালাক্সি এস২০ আলট্রা সংস্করণটির পর্দার মাপ হতে পারে ৬.৯ ইঞ্চি।

নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর পেছনে থাকতে পারে কোয়াড ক্যামেরা ব্যবস্থা। এর মধ্যে মূল ক্যামেরা সেন্সরটি ১০৮ মেগাপিক্সেলের।

পাশাপাশি একই ইভেন্টে নতুন ‘ক্লামশেল’ ফোল্ডএবল স্মার্টফোন গ্যালাক্সি ফোল্ড ২ উন্মোচন করতে পারে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

সম্প্রতি গ্যালাক্সি ‘ফোল্ড ২-এর ছবিও’ শেয়ার করেছেন আইস ইউনিভার্স। ছবি থেকে ধারণা করা হচ্ছে, নতুন এই ডিভাইসটি দেখতে হবে প্রথাগত ফ্লিপ ফোনের মতো। আগের গ্যালাক্সি ফোল্ড ডিভাইসটি ভাঁজ হয় বইয়ের মতো। এবারে নতুন ডিভাইসটির পর্দা ভাঁজ হবে উল্লম্বভাবে, যেমনটা দেখা গেছে মোটোরলার নতুন ফোল্ডএবল রেজর ফোনে।

গ্যালাক্সি ফোল্ড ২-এর বাইরের দিকে দেখা গেছে ডুয়াল ক্যামেরা। বাইরে ছোট একটি পর্দায় ডিজিটাল ঘড়িও দেখানো হয়েছে। আর ভেতরের দিকে হোল-পাঞ্চ পর্দায় বসানো হয়েছে সেলফি ক্যামেরা।

নতুন ফোল্ডএবল ডিভাইসটির বাজার মূল্য হতে পারে ১০০০ মার্কিন ডলার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar