ad720-90

টুইটার ও গুগলের সমালোচনায় মুখর মাস্ক


একাধিক টুইটে অভিযোগটি সবাইকে জানিয়েছেন মাস্ক। “টুইটারে ক্রিপ্টো জালিয়াতি মাত্রা নতুন মাত্রায় পৌঁছে গেছে। এটি মোটেই ভালো কিছু নয়।”- এক অনুসারীর টুইটের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেছেন মাস্ক। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

“দেখামাত্র রিপোর্ট করুন। টুইটারের ট্রল/বট নেটওয়ার্ক ভয়ানক সমস্যায় পরিণত হয়েছে যা মানুষের মতামতে প্রভাব ফেলছে এবং মানুষের জন্য ক্ষতি বয়ে আনছে।” – বলেছেন মাস্ক। টুইটারের পাশাপাশি গুগলকেও ছাড়েননি টেসলা প্রধান। জালিয়াতদেরকে বেড়ে উঠার জায়গা করে দেওয়ার জন্য গুগলের সমালোচনাও করেছেন তিনি।

“গুগল এখনও আমাদের ‘বিএস/স্ক্যাম’ পেইজ দেখায়, মাত্র কয়েকটি ক্লিকেই চলে আসে ওগুলো।” এ ছাড়াও গুগলের ‘পেইজর‌্যাংকের’ সমালোচনা করেছেন মাস্ক। তিনি বলেন, “কারো মৃতদেহ লুকোনোর জন্য সবচেয়ে উপযুক্ত জায়গাটি হলো গুগল সার্চ ফলাফলের দ্বিতীয় পেইজ।”

উল্লেখ্য, ‘পেইজর‌্যাংক’ হল গুগলের ব্যবহৃত সার্চ ফলাফলে ওয়েব পেইজ র‌্যাংকিং প্রক্রিয়া। প্রক্রিয়াটির নামই দেওয়া হয়েছে গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেইজের নামে।

মাস্কের টুইটগুলো সামাজিক মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে বলেই প্রতিবেদনে উল্লেখ করেছে আইএএনএস। অনেকে আবার মাস্ককে নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম শুরু করার ব্যাপারেও বলেছেন।  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar