ad720-90

এপ্রিলে অ্যান্ড্রয়েড লঞ্চার থেকে কর্টানার বিদায়


কাজটি সম্পন্ন করতে বেশ কিছু ‘গ্রাহকমুখী ফিচার’ হারাবে ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট সেবাটি। এসব সেবার মধ্যে রয়েছে গান বাজানো ও স্মার্ট হোম ডিভাইস নিয়ন্ত্রণের মতো সেবাগুলো। এপ্রিলের শেষ নাগাদ অ্যাপ্লিকেশন থেকে সরে যাবে কর্টানা সেবা। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

“পরবর্তী পদক্ষেপটি এই বসন্তে উইন্ডোজ ১০-এর সর্বশেষ সংস্করণে বিনামূল্য আপডেট হিসেবে এসে কর্টানার বিবর্তনে বাড়তি, বিরামহীন ব্যক্তিগত উৎপাদনশীল সহায়তা করবে।” – বলছে মাইক্রোসফট।

লঞ্চার থেকে কর্টানা সরিয়ে নেওয়ার সিদ্ধান্তটি অবাক করার মতো কিছু নয় বলেই উল্লেখ করেছে এনগ্যাজেট। গত মাসেই কানাডা, অস্ট্রেলিয়া এবং যুক্তরাজ্যের মতো দেশগুলোর অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে কাজ করা বন্ধ করে দিয়েছিল কর্টানা।    

ওই স্থানগুলোতে আগেভাগেই লঞ্চার অ্যাপ থেকে কর্টানা সরিয়ে নিয়েছে মাইক্রোসফট।

গত বছরের শেষে প্রকাশিত ভার্জের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল, কর্টানাকে আদতে ‘মাইক্রোসফট ৩৬৫’র ব্যবসা-কেন্দ্রিক অংশগুলোতে নিয়ে আসার পরিকল্পনা করেছে মাইক্রোসফট। আলাদাভাবে অ্যাপ হিসেবে না থাকলেও, আউটলুকের অংশ হিসেবে আইওএস এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে থাকবে কর্টানা। এতে করে ব্যবহারকারীকে ইমেইল পড়ে শোনানোর মতো সেবা দিতে পারবে মাইক্রোসফটের এ ডিজিটাল অ্যাসিস্টেন্টটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar