ad720-90

মেসেঞ্জার গ্রুপ কল গ্রাহক বেড়েছে ৭০ শতাংশ


ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদন বলছে, গত সপ্তাহের শেষে ফেইসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও কলের গ্রাহক বেড়েছে ৭০ শতাংশ। আর গ্রাহক গ্রুপ ভিডিও কলে যে সময় ব্যয় করছেন বিশ্বজুড়ে তার পরিমাণও বেড়ে দ্বিগুণ হয়েছে।

একইভাবে এক বছর আগের চেয়ে হোয়াটসঅ্যাপে ভয়েস এবং ভিডিও কলের সংখ্যাও দ্বিগুণ হয়েছে, বিশেষভাবে যে অঞ্চলগুলো করোনাভাইরাসে বেশি আক্রান্ত হয়েছে সে অঞ্চলগুলোতে কলের সংখ্যা বেড়েছে।

সোমবার ফেইসবুকের পক্ষ থেকে এক ঘোষণায় বলা হয়, রাষ্ট্রীয় এবং ইউএন স্বাস্থ্য সংস্থাগুলোকে ডেভেলপার অংশীদারদের সঙ্গে সংযুক্ত করতে সহায়তা করা হবে। এই ডেভেলপার অংশীদাররা করোনাভাইরাস মোকাবেলায় সবচেয়ে কার্যকর উপায়ে মেসেঞ্জার ব্যবহার করতে সংস্থাগুলোকে সহায়তা করবে।

“আমাদের ডেভেলপার অংশীদাররা বিনামূল্যে সেবা দেবে, স্থানীয় জনগণের মধ্যে মেসেঞ্জারের মাধ্যমে কীভাবে নিয়মিত তথ্য শেয়ার করা যায় এবং সাধারণ প্রশ্নগুলোর উত্তর কীভাবে স্বয়ংক্রিয় ব্যবস্থায় দ্রুত দেওয়া যায় তা এই গুরুত্বপূর্ণ সংস্থাগুলোকে তা দেখানো হবে,”– ফেইসবুক

একটি অনলাইন হ্যাকাথনও চালু করছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। এই হ্যাকাথনে ডেভেলপারদেরকে অমন্ত্রণ জানানো হচ্ছে, যাতে করোনাভাইরাস সম্পর্কিত সমস্যাগুলোর মেসেজিং সমাধান বের করা যায়।

প্রতিযোগীদের উদ্ভাবনে সমর্থনের জন্য মেসেঞ্জার টুল এবং কনটেন্টের পাশাপাশি শিক্ষামূলক উপকরণ সরবরাহ করা হবে বলেও জানানো হয়েছে।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরও বলা হয়, “ধারণাকে বাস্তব রূপ দিতে বিজয়ীরা ফেইসবুকের প্রকৌশলীদের সহায়তা পাবেন।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar