ad720-90

ছবি ও ভিডিওতে ফ্যালকন ৯-এর মহাকাশ যাত্রা


  • নয় বছর পর ৩০ মে, শনিবার, ফ্লোরিডার স্থানীয় সময় ৩টা ২২ মিনিটে মার্কিন ভূমি থেকে দুই নভোচারী নিয়ে আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রের উদ্দেশ্যে যাত্রা করে স্পেসএক্স-এর ফ্ল্যালকন ৯ রকেট। ক্রু ড্রাগন ক্যাপসিউলে যাত্রা করা দুই মার্কিন নভোচারী রবার্ট বেনকেন এবং ডগলাস হার্লি। ২০১১ সালে স্পেস শাটল প্রকল্প শেষ হবার পর এবারই প্রথম মার্কিন ভূমি থেকে মহাকাশে নভোচারী পাঠালো নাসা। ছবি: নাসা।

  • রকেটে চাপার উদ্দেশ্যে কেনেডি স্পেস সেন্টারের নিল আর্মস্ট্রং অপারেশন অ্যান্ড চেকআউট বিল্ডিং থেকে বেরিয়ে আসার সময় দুই মার্কিন নভোচারী ডগলাস হার্লি (বামে) এবং রবার্ট বেনকেন (ডানে)। ছবি: নাসা।

  • ঐতিহাসিক অভিযানে রকেট উৎক্ষেপণের মুহুর্তে কেনেডি স্পেস সেন্টারে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বং সেকেন্ড লেডি ক্যারেন পেন্স। ছবি: নাসা।

  • কেনেডি স্পেস সেন্টারের নিল আর্মস্ট্রং অপারেশনস অ্যান্ড চেকআউট বিল্ডিং ছাড়ার সময় হাত নাড়াচ্ছেন নভোচারী ডগলাস হার্লি। ছবি: নাসা।

  • লঞ্চপ্যাডের উদ্দেশ্যে যাত্রাকালে নভোচারী রবার্ট বেনকেন। ছবি: নাসা।








WARNING:

Any unauthorised use or reproduction of bdnews24.com content for commercial purposes is strictly prohibited and constitutes copyright infringement liable to legal action.





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar