ad720-90

একই টুইটে ‘৫জি' এবং 'করোনা’ থাকলেই লেবেল সাঁটাচ্ছে টুইটার


প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট এক প্রতিবেদনে উল্লেখ করেছে, এখন আর লেবেল সাঁটতে ষড়যন্ত্র তত্ত্ব বা ভ্রান্ত তথ্যের জন্য অপেক্ষা করছে না টুইটার। টুইটে ৫জি ও করোনাভাইরাসের নাম নিলেই নিচে যোগ হচ্ছে সতর্কবার্তার লিংক। ওই লিংকে ক্লিক করলে নিয়ে ব্যবহারকারীকে যাওয়া হচ্ছে সংশ্লিষ্ট সংবাদ, অফিশিয়াল সূত্র এবং টুইটে।

টুইটার জানিয়েছে, এ ধরনের লেবেল “পুনরাবৃত্তিমূলক প্রক্রিয়া” এবং এটি বর্তমানে শুধু ৫জি এবং কোভিড-১৯ এর টুইটের ব্যাপারে মনোনিবেশ করেছে। এভাবে যে ভুল হতে পারে, সে বিষয়টিও স্বীকার করেছে মাইক্রোব্লগিং সাইটটি।

গণ হারে লেবেল জুড়ে দেওয়ার কারণে বিরক্ত হতে পারেন অনেক ব্যবহারকারী। তবে, এতে করে কিছুটা হলেও ভ্রান্ত তথ্যের হাত থেকে রেহাই পাবেন সাধারণ মানুষ।  

এ বিষয়ে এক বিবৃতিতে টুইটার বলেছে, “লেবেল সাঁটানো এবং টুইটে সতর্কতা জুড়ে দেওয়া একটি পুনরাবৃত্তিমূলক প্রক্রিয়া। ৫জি ও কোভিড-১৯ সম্পর্কিত ভ্রান্ত তথ্য ও বিতর্কিত দাবি বৈশ্বিকভাবে ছড়িয়ে পড়ছে, সেজন্য আমরাও ওই ধরনের তথ্য দিয়ে টুইট লেবেল জুড়ে দেওয়াকে অগ্রাধিকার বলে মনে করেছি। আমাদের টিম এখন অন্যান্য ধরনের কনটেন্ট পর্যালোচনা করছে এবং অন্যান্য টুইটেও শীঘ্রই লেবেল যোগ করা হবে”।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar