ad720-90

রিমোট অ্যাকসেস: স্মার্ট টিভিতে পাল্টে দেবে কাজের, ক্লাসের পরিবেশ


রিমোট বা দূর থেকে নিজের ডেস্কটপ, সার্ভার বা ফাইল স্টোরেজের‌` নাগাল আগেও পাওয়া যেত। তবে সেটি বরাবরই ছিল কম্পিউটার নির্ভর। আধুনিক টিভিতে এই ফিচারটির সংযোজনের ধারণা একেবারেই নতুন।

আসুন মিলিয়ে দেখি স্মার্ট টিভিতে একটি ফিচারের সংযোজন কী সুবিধা দিতে পারে ঘটে আটকে থাকার দিনগুলোতে।

এরমধ্যেই আমাদের হাতে আছে ক্লাউড সেবা, আছে জুম বা অন্যান্য ভার্চুয়াল ভিডিও মিটিংয়ের সুবিধা। লকডাউনে হোম অফিস অনেকটা মূলধারায় চলে এসেছে বলা চলে। ক্লাসরুমও এখন ভার্চুয়াল।

অফিসের কাজে

‘রিমোট অ্যাকসেস’ স্যামসাং স্মার্ট টিভিকে আপনার নতুন ওয়ার্ক স্টেশনে রূপান্তরিত করবে। পিসি, স্মার্টফোন, বা ট্যাবলেটের সাথে সংযুক্ত হয়ে এই ফিচারটি স্মার্ট টিভির মাধ্যমেই বিভিন্ন প্রোগ্রাম ও অ্যাপ ব্যবহার করতে দেবে। অফিস বা বাসায় আপনার পিসিতে সংযোগের মাধ্যমে টিভিতেই প্রয়োজনীয় ফাইল ব্যবহার করতে পারবেন।

স্যামসাং দাবি করছে, এই ফিচারটির ফলে টিভিই হয়ে উঠতে পারে আপনার নতুন অফিস, ক্লাসরুম কিংবা বিনোদন কেন্দ্র। “সাধারণ টিভিগুলোতে বেশিরভাগ ক্ষেত্রে শুধু ওয়েব ব্রাউজিং সুবিধা পাওয়া যায়। কিন্তু স্যামসাংয়ের রিমোট অ্যাকসেসের মাধ্যমে রিমোট পিসি, ক্লাউড ডকুমেন্টেশন এবং স্ক্রিন শেয়ারিংসহ চমৎকার অনেক ফিচার ব্যবহার করা যাবে।”

“ভুলক্রমে যদি অফিস কম্পিউটারে কোনও ফাইল রেখেও আসেন, টিভির সঙ্গে সংযোগ থাকলে খুব সহজেই ওই ফাইলে অ্যাকসেস করে বাসাতে বসেই কাজ করতে পারবেন। এজন্য টিভির সঙ্গে ওয়্যারলেস কি-বোর্ড এবং মাউসও যোগ করে নেওয়া যাবে।”

রিমোট ফাইলে কাজ করা বা আদান-প্রদানে স্যামসাং -এর নিজস্ব ‘নক্স’ সিকিউরিটি সিস্টেমও সহায়ক হবে নিরাপত্তার প্রশ্নে।

অনলাইনে ক্লাস করার বেলায়

অনলাইনে ভার্চুয়াল ক্লাসের বেলায় বোর্ডের লেখা ছোট ট্যাবলেটে পড়ার সমস্যা ছাত্রছাত্রীদের অজানা থাকার কথা নয়। টিভিতে যেহেতু এইচডি বা হাই রেজুলিউশনের পর্দা আছে, ফলে ক্লাস করার সময় চোখের বাড়তি চাপ অনেকটাই কমিয়ে দেবে এই প্রযুক্তি। এর সঙ্গে বিবেচনায় নিন অফিস ৩৬৫ এর সুবিধা। একটি মাত্র ট্যাপ – জমা হয়ে যাবে আপনার গ্রুপ প্রজেক্ট কিংবা নিজস্ব অ্যাসাইনমেন্ট।

স্যামসাং অনলাইনে অর্ডার করার বেলায় বিশেষ ডিসকাউন্টও দিচ্ছে। আর গুরুত্বপূর্ণ বিষয় হলো ডেলিভারি পাওয়ার বিষয়টি। স্যামসাং নিশ্চিত করছে পণ্য ডেলিভারির বেলায় প্রতিষ্ঠানটি “সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে” পণ্য পৌঁছে দেবে আপনার বাড়িতে। এর সঙ্গে স্যামসাং কেয়ার প্যাক ক্রয় করলে টিভির প্যানেল এবং বিক্রয়োত্তর সেবার ক্ষেত্রে বর্ধিত ওয়্যারেন্টি পাওয়া যাবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar