ad720-90

ট্রাম্প বিষয়ে টুইটে সহকর্মীর সমালোচনা: চাকরিচ্যুতি ফেইসবুকে


চাকরিচ্যুত ব্র্যান্ডন ডেইল ফেইসবুকের সিয়াটল কার্যালয়ে প্রকৌশলী হিসেবে কাজ করছিলেন। শুক্রবার ডেইল এক টুইটে জানিয়েছেন, আরেক ফেইসবুক সহকর্মীকে ফেইসবুকের তৈরি টুল ব্যবহার করে ওয়েবসাইটে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ ব্যানার টানিয়ে দিতে বলেছিলেন। কিন্তু রাজনৈতিক দৃষ্টিভঙ্গি প্রকাশের ভয়ে তা করতে রাজি হননি ওই কর্মী। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

পরে জুনের ২ তারিখ এক পাবলিক টুইটে ডেইল ওই কর্মীকে নাম উল্লেখ করে লিখেছিলেন, “ইচ্ছা করে কোনো বিবৃতি না দেওয়াটাও রাজনৈতিক”।        

ডেইল চাকরিচ্যুত হওয়ার যে কারণ জানিয়েছেন, তা সত্য বলে নিশ্চিত করেছে ফেইসবুক। কিন্তু এর বেশি বাড়তি আর কোনো তথ্য জানায়নি মার্কিন এ সোশাল জায়ান্ট।

এর আগে মিনিয়াপোলিস পুলিশ হেফাজতে জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদ মারমুখী হয়ে উঠলে এক পোস্টে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছিলেন “ন্যাশনাল গার্ড পাঠানো হবে” এবং সতর্ক করেন “যখন লুট শুরু হবে, তখন গুলি শুরু হবে”।

টুইটার পোস্টটির ব্যাপারে পদক্ষেপ নিলেও ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ পোস্টটিকে ফেইসবুকে বহাল তবিয়তে রাখার সিদ্ধান্ত জানান। এ নিয়ে খোদ ফেইসবুকেই ক্ষোভ প্রকাশ করেছেন কর্মীরা। প্রতিবাদের অংশ হিসেবে তারা কর্মবিরাতও পালন করেছেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar