ad720-90

সেই ‘বিপজ্জনক’ টেক্সট টুল উন্মুক্ত করলো ওপেনএআই


গ্রাহককে দীর্ঘ টেক্সট লিখতে সহায়তা করবে প্রোগ্রামটি। ওপেনএআইয়ের এই প্রোগ্রামের ওপর ভিত্তি করে কোনো অ্যাপ্লিকেশন বানানো হলে শুধু প্রম্পট বা বিষয় ধরিয়ে দিতে হবে গ্রাহককে, লেখার কাজটি এরপর নিজেই সারবে এআই টুল।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদন বলছে, এই প্রোগ্রামটির বিশেষত্ব হলো পাঠক হয়তো বুঝতেই পারবেন না এটি মানুষের লেখা টেক্সট নয়।

ওপেনএআই-এর সহ-প্রতিষ্ঠাতা হচ্ছেন টেসলা ও স্পেসএক্স প্রধান ইলন মাস্ক।

আপাতত সকলের জন্য উন্মুক্ত না করে পাবলিক বেটা সংস্করণে প্রোগ্রামটি এনেছে ওপেনএআই। এর কারণও জানিয়েছে প্রতিষ্ঠানটি। ওপেনএআই বলছে, এই প্রযুক্তির সম্ভাব্য পরিণতি তারা ধারণা করতে পারছেন না।

পূর্বে সফটওয়্যারটির বিস্তারিত জানাতে শঙ্কিত ছিল ওপেনএআই। কারণ, এর সুযোগ নিয়ে অপরাধীরা বিভ্রান্তিকর কনটেন্ট ছড়াতে, কাউকে ধোঁকা দিতে বা ফিশিং কনটেন্ট ছড়াতে পারেন বলে ধারণা ছিলো প্রতিষ্ঠানটির।

গত সপ্তাহে এক ব্লগ পোস্টে ওপেনএআই বলেছে, “এপিআই উন্মুক্ত করার মাধ্যমে আমরা আমাদের অংশীদারদের সঙ্গে নীবিড়ভাবে কাজ করছি, যাতে আমরা বুঝতে পারি বাস্তবে এআই ব্যবস্থাগুলো কী ধরনের চ্যালেঞ্জ নিয়ে আসে।”

“এটি আমাদেরকে বুঝতে সহায়তা করবে ভবিষ্যতের এআই ব্যবস্থাগুলো কীভাবে সামনে এগোবে এবং এটি যাতে নিরাপদ এবং সকলের জন্য উপকারী হয়, তা নিশ্চিত করতে কী করা দরকার তা আমাদেরকে জানাবে।”

ইংরেজি ভাষার যেকোনো কাজে এপিআইটি ব্যবহার করতে পারবেন গ্রাহক। আগ্রহী ক্রেতারা এপিআইটি কাজে লাগিয়ে পুরো নতুন অ্যাপ্লিকেশন বানাতে পারবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar