ad720-90

কেনাকাটার নতুন ভিডিও প্ল্যাটফর্ম আনলো গুগল


নতুন এই অ্যাপটি বানিয়েছে গুগলের ‘এরিয়া ১২০’। পরীক্ষামূলক বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ করে গুগলের এই পরীক্ষাগার।

ইতোমধ্যেই শপলুপের মোবাইল অ্যাপ উন্মোচন করেছে গুগল। শীঘ্রই এর ডেস্কটপ সংস্করণ উন্মোচনের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি– খবর আইএএনএস-এর।

প্ল্যাটফর্মটির মাধ্যমে কোনো পণ্য যাচাই বা অন্যকে পণ্যটি কেনার জন্য পরামর্শ দিতে পারবেন গ্রাহক। সরাসরি ভিডিওর মাধ্যমেই পণ্য কিনতে গ্রাহককে সহায়তা করতে পারবেন কনটেন্ট নির্মাতারা।

শপলুপের সব ভিডিও হবে ৯০ সেকেন্ডের কম দৈর্ঘ্যের। বিনোদনের মাধ্যমে নতুন পণ্যগুলোর অভিজ্ঞতা নিতে পারবেন গ্রাহক।

সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি বলছে, “ই-কমার্স সাইটের মতো শুধু ছবি, টাইলস এবং পণ্যের বর্ণনা স্ক্রল করার চেয়ে শপলুপের অভিজ্ঞতা আরও ইন্টারঅ্যাক্টিভ হবে।”

বাস্তব জগতের মানুষের কাছ থেকেও পণ্যের বিষয়ে মতামত পেতে গ্রাহককে সহায়তা করবে শপলুপ, বাস্তব জগতের এই লোকদের হয়তো ওই পণ্য বিষয়ে জ্ঞান রয়েছে।

গ্রাহক কোনো পণ্য বিষয়ে আগ্রহী হলে তিনি ওই পণ্যটি মজুদ করে রাখতে পারবেন বা সরাসরি কেনাকাটার ওয়েবসাইট থেকে পণ্যটি কিনতে পারবেন।

বর্তমানে মেইকআপ, ত্বকের যত্ন, চুল বা নখ বিষয়ক পণ্য নিয়ে ব্যবসা করছেন এমন কনটেন্ট ক্রিয়েটর, প্রকাশক এবং অনলাইন স্টোরগুলোর জন্য প্ল্যাটফর্মটি চালু করেছে গুগল।

গুগল বলছে, “আপনি যদি এ ধরনের কোনো একটি পণ্যের কনটেন্ট ক্রিয়েটর বা দোকানের মালিক হন, তাহলে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন এবং একজন শপলুপ ক্রিয়েটর হতে পারবেন।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar