ad720-90

দারাজের অনলাইন ‘কুরবানীর পশুর হাট’


মহামারি করোনা ভাইরাসে সঙ্কটের মাঝে, ঘরে বসে সামাজিক দূরত্ব অনুশীলনকালীন ভোক্তাদের কোরবানীর পশু কেনাকাটার সুবিধার্থে আলিবাবা গ্রুপের অঙ্গ সংগঠন দারাজ বাংলাদেশ তৃতীয়বারের মত আয়োজন করেছে অনলাইন গরুর হাট বিশাল পরিসরে। এই হাটের বিশেষত্ব হল- প্রতিটি গরু শতভাগ অর্গানিক এবং গরুগুলো লালন-পালন করেছেন শেরপুর, মুন্সিগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রামের খামারি উদ্যোক্তাগণ।

ক্রেতারা খুব সহজেই কোরবানির পশুর সকল বিস্তারিত বিষয় জেনে ও ভিডিও দেখে দারাজ অ্যাপে কোরবানীর গরু অর্ডার করতে পারবেন। ৩৫০টি গরুর সমারোহে সাজানো এই হাটে রয়েছে- ৭২,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩,৯৬,০০০ টাকার গরু। সাশ্রয়ী মূল্যের পাশাপাশি ক্রেতাদের জন্য জন্য থাকবে অন্যান্য আকর্ষণ।

দারাজ জানিয়েছে, দেশীয় ও ক্রস ব্রীডের এই গরুগুলো সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে লালিত-পালিত, কোন রকম ক্ষতিকারক হরমোন বা স্টেরয়েড ব্যবহার ছাড়াই গরুগুলো ঘরে প্রস্তুতকৃত খাবার যেমন- সবুজ ঘাস, খড়, ভূষি, কাউ ফিড ইত্যাদি দিয়ে লালন পালন করেছেন খামারিগণ। ৩ জুলাই থেকে শুরু হওয়া দারাজ অনলাইন গরুর হাটে প্রি-পেমেন্টের মাধ্যমে অর্ডার নেওয়া হবে ২৫ জুলাই পর্যন্ত এবং সেগুলো ক্রেতাদের বাড়িতে ডেলিভারি দেওয়া শুরু হবে ২৭ জুলাই থেকে ৩১ জুলাইয়ের মধ্যে (যা শুধু মাত্র ঢাকা ও চট্টগ্রামবাসিদের জন্য প্রযোজ্য)।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar