ad720-90

অভ্যন্তরীণ যোগাযোগে ফেইসবুকের নতুন নীতিমালা


ফেইসবুক মুখপাত্র জো অসবর্ন বলেছেন, “বিশ্বজুড়ে অনেক গুরুগম্ভীর আলোচনা চলছে”। এই বিষয়গুলো আমলে নিয়েই বৃহস্পতিবার নীতিমালা বদল করেছেন মার্ক।

সিএনবিসি’র প্রতিবেদন বলছে, বিবৃতিতে অসবর্ন বলেছেন, “আমরা অভিব্যক্তি এবং খোলামেলা আলোচনার অনেক কদর করি। আমরা আমাদের কর্মীদের কথা শুনেছি, ওয়ার্ক ফিডে রাজনৈতিক বিষয়গুলো অপ্রত্যাশিতভাবে দেখার বদলে সামাজিক মাধ্যমে বিতর্কে অংশ নেওয়ার সুযোগ চান আমাদের কর্মীরা।”

“আমরা আমাদের কর্মীদের নীতিমালা ও কাজের টুল আপডেট করছি, যাতে আমাদের সংস্কৃতিতে সম্মান এবং শুদ্ধতার বিষয়টি নিশ্চিত করা যায়,” যোগ করেন অসবর্ন।

সম্প্রতি ফাঁস হওয়া ওয়ার্কপ্লেইসের কিছু কথপোকথন এবং ফেইসবুকের সাপ্তাহিক প্রশ্নোত্তর পর্যালোচনায় দেখা গেছে, প্রতিষ্ঠানের নীতিমালা নিয়ে কর্মীদের সমালোচনা বেড়েছে। এই বিষয়গুলো আমলে নিয়েই নীতিমালা বদলেছে ফেইসবুক।

জাকারবার্গ বলেছেন, নতুন নীতিমালায় ফেইসবুক নিশ্চিত করবে, সব কর্মী অনুভব করবেন যে তারা কর্মক্ষেত্রে সমর্থন পাচ্ছেন, বিশেষভাবে প্রতিষ্ঠানের কৃষ্ণাঙ্গ সমাজ। প্রতিষ্ঠানের হয়রানি নীতিমালা আরও মজবুত করার মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করা হবে।

ওয়ার্কপ্লেইসের কোন অংশগুলোতে সামাজিক এবং রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা করা যাবে সে বিষয়টিও নির্দিষ্ট করে বলে দেবে ফেইসবুক। দৈনন্দিন কাজে কর্মীরা যাতে সামাজিক সমস্যাগুলোর সম্মুখীন না হন সে কারণেই এই পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি।

নতুন নীতিমালায় পেশাদারিত্বের সঙ্গে যোগাযোগ করতে বলছে ফেইসবুক। পাশাপাশি প্রতিষ্ঠানের কাজ নিয়েও বিতর্ক চালিয়ে যেতে  বলছে, তবে সম্মানজনক উপায়ে।

অসবর্ন বলেছেন, সামনের সপ্তাহে নির্দিষ্ট পরিবর্তনগুলো নিয়ে ঘোষণা দেবে ফেইসবুক।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar