ad720-90

অ্যামাজনে বিক্রির জন্য টুপিতে লেখা ‘ব্ল্যাক লাইভস ডোন্ট ম্যাটার’!


বিবিসি’র প্রতিবেদন বলছে, যুক্তরাজ্যের এসেক্সের আলেকজান্ড্রা উইলসন বলেছেন, “সত্যি লজ্জাজনক” যে প্রতিষ্ঠানটি এটি বিক্রি করছিলো। এটি কোথাও যাচাই করা হয়েছে কি না, সে বিষয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

বিষয়টি নজরে আসার পরই সাইট থেকে টুপিটি সরিয়ে নিয়েছে অ্যামাজন। তৃতীয় পক্ষের মাধ্যমে এই টুপি বিক্রি করছিলো প্রতিষ্ঠানটি।

আইনজীবী উইলসন বলেছেন, টুপিটি সরাতে কিছুটা সময় লেগেছে এই বিষয়টি “সত্যি হতাশাজনক”। ২৫ বছর বয়সী এই ব্যারিস্টার নিজেও বর্ণ বৈষম্যের শিকার হয়েছিলেন।

পণ্যটি যাতে আর কখনোই বিক্রি না হয়, তা নিশ্চিত করতে চেয়েছেন উইলসন।

উইলসন বলেন, “একাধিক ব্যক্তি অভিযোগ করেছেন এবং বর্ণবাদী পণ্য তাৎক্ষণিক সরিয়ে ফেলা উচিত।”

“অ্যামাজনের মতো ওয়েবসাইটগুলোতে পণ্যের বর্ণনা এবং ছবি যাচাইয়ের জন্য আরও ভালো ব্যবস্থা রাখা উচিত, কারণ এ ধরনের ঘটনা এবারই প্রথম নয়,” যোগ করেন উইলসন।

অ্যামাজনে টুপিটির মূল্য ছিলো ১২.৯৬ ব্রিটিশ পাউন্ড। পণ্যটির বর্ণনায় এটির উচ্চমান এবং “অনন্য ও ফ্যাশনএবল” নকশার কথা বলেছে বিক্রেতা। পরিবার এবং বন্ধুদের জন্য এটি একটি সুন্দর উপহার হতে পারে বলেও দাবি করেছে বিক্রেতা প্রতিষ্ঠান। 

এদিকে বিবৃতিতে অ্যামজন বলেছে, “সব বিক্রেতাকে অবশ্যই আমাদের পণ্য বিক্রির নির্দেশনা মানতে হবে এবং যারা এতে ব্যর্থ হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, অ্যাকাউন্ট সরানোরও সম্ভাবনা থাকবে। সমালোচিত পণ্যটি এখন আর সাইটে নেই।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar