ad720-90

প্রতিদিন অফিসে আসতে চান না বেশিরভাগ গুগল কর্মী


সিএনবিসি’র প্রতিবেদন বলছে, সম্প্রতি গুগলের এক জরিপে দেখা গেছে, কোনো এক সময়ে অফিসে ফিরতে চান ৬২ শতাংশ গুগল কর্মী, তবে প্রতিদিন নয়।

বুধবার টাইম ম্যাগাজিনের সঙ্গে এক সাক্ষাৎকারে প্রতিষ্ঠান প্রধান সুন্দার পিচাই বলেছেন, ‘হাইব্রিড’ মডেল নিয়ে কাজ করছে গুগল। অফিস নতুন করে সাজানো এবং বাসা থেকে কাজের আরও দীর্ঘ মেয়াদী পরিকল্পনাও করছে প্রতিষ্ঠানটি।

পিচাই বলেছেন, “আমি দেখছি ভবিষ্যত আরও নমনীয় হচ্ছে। আমাদের বিশ্বাস, যখন আপনাকে কঠিন সমস্যা সমাধান করতে হয় এবং নতুন কিছু বানাতে হয় তখন একসঙ্গে থাকা এবং সামাজিক অনুভূতি থাকাটা অনেক গুরুত্বপূর্ণ। আমরা দেখছি না এতে কোনো পরিবর্তন আসছে। তবে আমরা মনে করি আমাদের আরও নমনীয় এবং হাইব্রিড মডেলে যেতে হবে।”

করোনাভাইরাস মহামারী কাটিয়ে কর্মীদেরকে কীভাবে কর্মক্ষেত্রে ফেরানো যায় সে বিষয়ে আরও বিস্তারিত পরিকল্পনা জানাতে শুরু করেছে গুগল। গ্রীষ্মের শুরুতেই কর্মীদের জন্য ২০২১ সালের জুলাই পর্যন্ত বাসা থেকে কাজ করার সুযোগ দেওয়ার কথা জানিয়েছে সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

বাসা থেকে কাজের ক্ষেত্রে একই ধরনের সময়সীমা দিয়েছে ফেইসবুকও। আর কর্মীদেরকে সারাজীবন বাসা থেকে কাজের সুযোগ দিচ্ছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার।

জরিপে ১০ শতাংশ কর্মী জানিয়েছেন, ভবিষ্যতে আর কখনোই অফিসে বসে কাজ করতে চান না। মে মাসে এই কর্মীদের সংখ্যা ছিলো ২০ শতাংশ। ১৫ শতাংশ কর্মী জানিয়েছেন, নির্দিষ্ট ইভেন্টেই শুধু অফিসে আসতে চান।

জরিপে আরও দেখা গেছে, সহকর্মীদের সঙ্গে মুখোমুখি আলাপ, সামাজিকতা বাড়ানো এবং একত্রে কাজ করার আরও ভালো সুযোগের কারণেই অফিসে ফিরতে চান কর্মীরা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar