ad720-90

হোয়াটসঅ্যাপের ফিচারে যোগ হলো আজীবন মিউট অপশন


ডিএমপি নিউজঃ হোয়াটসঅ্যাপে আগে কোনো গ্রুপ চ্যাট বা নির্দিষ্ট কোনো নম্বরকে  মিউট করা যেত না। আট ঘণ্টা, এক সপ্তাহ বা সর্বোচ্চ এক বছরের জন্য বিশেষ কোনো কন্ট্যাক্ট বা গ্রুপ চ্যাট মিউট করা যেত। ইউজারদের এই সমস্যা থেকে স্থায়ী মুক্তি দিতে নতুন ফিচার্স নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। নতুন ভার্সনে শুধু এক বছর নয়, সারা জীবনের জন্য ব্যক্তিগত কোনো কন্ট্যাক্টস বা গ্রুপ চ্যাট মিউট করা যাবে।

আপাতত হোয়াটসঅ্যাপের 2.20.201.10 ভার্সনেই কাজ করছে এই বিশেষ ফিচার্স। কেবল নতুন ইউজারদের জন্যই এই আপডেট নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। নতুন ইউজাররা এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ব্যবহার করছেন নতুন ভার্সন থেকেই। আর সে কারণেই তাদের কাছে স্বয়ংক্রিয়ভাবে এই আপডেট চলে যাচ্ছে।

পুরনো ইউজারদের ঠিক এই মুহূর্তেই এই আপডেটের প্রয়োজন নেই । কারণ খুব শিগগিরই হোয়াইসঅ্যাপের এই নতুন ফিচার সব ভার্সনেই কাজ করবে।

তবে নতুন ফিচারে এখানেই শেষ নয়। ইউজারদের জন্য স্টোরেজ ম্যানেজমেন্ট পেজটিও নতুনভাবে ডিজাইন করেছে হোয়াটসঅ্যাপ।

স্টোরেজ ম্যানেজমেন্টের নতুন এই ডিজাইন আপনার স্মার্টফোনের স্টোরেজ অপশনের সাহায্যের জন্যই কাজ করবে। পাশাপাশিই এবার থেকে স্টোরেজ অপশন দেখিয়ে দেবে কোনটি বড় ফাইল, কোনটি ফরোয়ার্ডেড আর আপনার ফোনের সুবিধার্থে কোন ফাইল দ্রুত ডিলিট করা প্রয়োজন।

হোয়াটসঅ্যাপের চ্যাট আপনার ফোনের জায়গা ঠিক কতখানি খেয়ে নিচ্ছে, আগের মতোই সেটি দেখাবে স্টোরেজ অপশন।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar