ad720-90

টুইটারে বড় ধরনের বিভ্রাটে বিপাকে ব্যবহারকারীরা


এসময় টুইট করতে চাওয়া ব্যবহারকারীরা ‘সামথিং ওয়েন্ট রং’ এবং ‘টুইট ফেইলড: দেয়ারস সামথিং রং, প্লিজ ট্রাই এগেইন লেটার’ লেখা বার্তা পেয়েছিলেন।

সাইটের অভ্যন্তরীণ ব্যবস্থায় ত্রুটি দেখা দেওয়ায় ব্যবহারকারীদের এ ‘অনভিপ্রেত’ বিভ্রাটের মুখোমুখি হতে হয়েছে বলে পরে জানিয়েছে এ সোশাল মিডিয়া জায়ান্ট।

বিভ্রাটের কারণে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যের মতো অনেক দেশের ব্যবহারকারীই এক ঘণ্টারও বেশি সময় ধরে জনপ্রিয় এ মাইক্রো ব্লগিং সাইটটি ব্যবহার করতে পারেননি এবং অনেকে ‘এরর মেসেজ’ পেয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

টুইটার জানিয়েছে, তাদের সিস্টেম হ্যাক হয়েছিল বলে অনেকে ধারণা করলেও এ ধরনের কোনো কিছুর প্রমাণ পাওয়া যায়নি।

সাইটটির বেশিরভাগ অংশই ফের চালু হয়েছে, দ্রুতই সবাই এটি ঝামেলামুক্তভাবে ব্যবহার করতে পারবেন বলেও আশ্বস্ত করেছে ক্যালিফোর্নিয়াভিত্তিক এ কোম্পানি।

ডাউনডিটেক্টর ডটকম জানিয়েছে, বৃহস্পতিবার যুক্তরাজ্য সময় রাত সাড়ে ১০টা থেকে ব্যবহারকারীরা টুইটারে ঢুকতে ও পোস্ট করতে সমস্যা হওয়ার কথা জানাতে শুরু করেন।

পরে জাপান, অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা ও ফ্রান্স থেকেও একই ধরনের অভিযোগ আসতে থাকে। একই সময়ে যুক্তরাষ্ট্রের লাখ লাখ মানুষও প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারছিলেন না।

এ মাইক্রো ব্লগিং সাইট চলতি বছরের জুলাইয়ে বড় ধরনের হ্যাকিংয়ের কবলে পড়েছিল। হ্যাকাররা সেসময় টুইটারের অভ্যন্তরীণ ব্যবস্থাপনায় প্রবেশ করে বিশ্বজুড়ে সুপরিচিত অনেক ব্যক্তির অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছিল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar