ad720-90

আপগ্রেডেড ফিচারসহ ‘স্পার্ক ৬’ নিয়ে এল টেকনো


ডিএমপি নিউজ: আগের স্মার্টফোনগুলোর ব্যাপক সাফল্যের পর স্পার্ক সিরিজের আরেক চমক ‘স্পার্ক ৬’ নিয়ে হাজির হলো টেকনো মোবাইল। সর্বোচ্চমানের ছয়টি আপগ্রেডেড ফিচারসহ বাংলাদেশের বাজারে আসা নতুন এ স্মার্টফোনটির দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রাখা হয়েছে।

স্পার্ক ৬ ফোনটিতে একটি অনন্য ক্ষমতাধর হেলিও জি-৭০ অক্টা-কোর চিপসেট, ৫০০০ এমএএইচ বিশাল ব্যাটারি, ৬.৮ ইঞ্চির একটি এইচডি+ডট-ইন আকর্ষণীয় বড় ডিসপ্লে, এআই প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে আরও তিনটি ক্যামেরা, অডিও ও সফটওয়্যার ফিচার রয়েছে। দু’টি নজরকাড়া ওশান ব্লু ও কমেট ব্লাক রঙে আসা টেকনো ‘স্পার্ক ৬’ বাংলাদেশের বাজারে মাত্র ১৩ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেজওয়ানুল হক বলেন, গ্রাহকদের প্রয়োজনের কথা চিন্তা করে বাজারে থাকা অন্য প্রতিযোগীদের ছাড়িয়ে গিয়ে সেরা স্মার্টফোন নিয়ে আসতে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময় যুক্ত থাকা, উন্নতমানের ছবি তোলা, বিনোদন বা মোবাইল গেমিংয়ে আগ্রহীদের জন্য শক্তিশালী প্রসেসর, বড় ডিসপ্লে ও বিশাল ক্ষমতার ব্যাটারি রয়েছে এমন স্মার্টফোন চান সবাই।

টেকনো স্পার্ক ৬-এ থাকা হেলিও জি৭০ অক্টা-কোর চিপসেট স্মার্টফোনটির প্রসেসিংয়ের গতি ৬০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে তুলতে পারবে এবং সামগ্রিক পারফরম্যান্স ২৬ শতাংশ পর্যন্ত বাড়াবে। যা ব্যবহারকারীদের মাল্টি-টাস্কিং ও গেমিংয়ের পাশাপাশি বন্ধুদের সঙ্গে কথা বলতে ও দেখতে পারবে।  

আধুনিকতা ও সলিউশনের সঙ্গে স্পার্ক ৬ স্মার্টফোনটিতে আরও বেশি ছবি, গান, ভিডিও, গেমস ও ফাইল জমা রাখার জন্য ১২৮ গিগাবাইট স্টোরেজ এবং জনপ্রিয় গেমগুলো আরও সাবলীলভাবে খেলার সুবিধা দিতে ফোনটিতে ৪জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১০+ হাই-ওএস ৭.০ অপারেটিং সিস্টেমের এ ডিভাইসটিতে শক্তিশালী ৫০০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি রয়েছে, যা ২৯.৩৭ দিনের স্ট্যান্ডবাই সুবিধা দেবে।  

টেকনোর আগের ফোনগুলো থেকে এক্সটারনাল ও ইন্টারনাল ফিচারের ক্ষেত্রে আমূল পরিবর্তন আনা স্পার্ক ৬ ফোনটির ৬.৮ ইঞ্চির এইচডি+ডট-ইন আকর্ষণীয় বড় ডিসপ্লে ব্যবহারকারীদের ভিউইংয়ের ক্ষেত্রে অকল্পনীয় অভিজ্ঞতা দেবে। স্মার্টফোনটিতে থাকা ব্লুটুথ অডিও শেয়ার ফিচারের মাধ্যমে একসঙ্গে তিনটি ব্লুটুথ ডিভাইসকে যুক্ত করতে পারবে।  

স্পার্ক ৬ স্মার্টফানটিতে রয়েছে এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) প্রযুক্তি সমৃদ্ধ কোয়াড রিয়ার ক্যামেরা এবং তাতে ১৬এমপি মেইন ক্যামেরা + ২এমপি ম্যাক্রো + ২এমপি ডেপথ + কোয়াড-এলইডি ফ্ল্যাশসহ এআই লেন্স রয়েছে। সেলফি তোলার জন্য সামনে ডুয়েল-এলইডি ফ্ল্যাশসহ ৮এমপি ওয়াইড সেন্সর রয়েছে।  

ডিভাসটিতে থাকা শক্তিশালী আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ১৮টি ভিন্ন ধরনের দৃশ্য ধারণ করতে পারে এবং ৯৫ শতাংশ রিকগনিশন রেটসহ এআই ভিডিও ধারণ করতে পারে। এর ভিডিও বিউটিফাই, এআই বিউটি, এআই বডি শেপিং ও এআর ইন্টারেকশনের মতো ফিচারগুলোর মাধ্যমে ব্যবহারকারীরা সম্পূর্ণ কাস্টমাইজেশন করে তাদের পছন্দের ছবি ফুটিয়ে তুলতে পারবেন। স্পার্ক ৬ এর দারুন সব ফিচার স্মার্টফোন ব্যবহারকারীদের দুর্দান্ত অভিজ্ঞতা দেবে বলে মনে করে বহুজাতিক কোম্পানি টেকনো মোবাইল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar