ad720-90

মার্কিন নির্বাচনের প্রভাব পড়তে পারে বিজ্ঞাপনে: টুইটার


বছরের তৃতীয় প্রান্তিকে ওয়াল স্ট্রিট জার্নালের ধারণা মতো গ্রাহক বাড়াতে পারেনি টুইটার। চতুর্থ প্রান্তিকে খরচ বাড়িয়ে গ্রাহক সংখ্যা বাড়ানো যেতে পারে বলে প্রত্যাশা প্রতিষ্ঠানটির৷

এদিকে তৃতীয় প্রান্তিকের আয়ের হিসাব প্রকাশের পর টুইটারের শেয়ার মূল্য কমেছে ১৬ শতাংশ।

রয়টার্স জানিয়েছে, গত বছরের তুলনায় চলতি বছরের চতুর্থ প্রান্তিকে খরচ ২০ শতাংশ বাড়ানোর প্রত্যাশা করছে টুইটার। বিনিয়োগ বৃদ্ধির কারণেই খরচ বাড়বে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

টুইটার বলছে, মে মাসে জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনার পর বিস্তৃত প্রতিবাদের মুখে  দ্বিতীয় প্রান্তিকে বিজ্ঞাপনে খরচ বাতিল করেছিলো অনেক প্রতিষ্ঠান৷ মার্কিন নির্বাচনের পরও এমন ঘটনা ঘটতে পারে বলে সতর্ক করেছে টুইটার৷

টুইটারের তথ্যমতে ১৮ কোটি ৭০ লাখ মাসিক সক্রিয় গ্রাহক রয়েছে প্রতিষ্ঠানটির৷ বিশ্লেষকের ধারণা ছিলো এই প্রান্তিক শেষে প্রতিষ্ঠানের গ্রাহক সংখ্যা হবে ১৯ কোটি ৫২ লাখ৷ এর আগের প্রান্তিকে প্রতিষ্ঠানের গ্রাহক সংখ্যা ছিলো ১৮ কোটি ৬০ লাখ৷

গ্রাহক সংখ্যা প্রত্যাশা মতো না বাড়লেও ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া প্রান্তিকে আগের বছর একই প্রান্তিকের চেয়ে টুইটারের আয় ১৪ শতাংশ বেড়ে ৯৩ কোটি ৬০ লাখ ডলারে দাঁড়িয়েছে৷ বিশ্লেষকদের ধারণা ছিলো এই প্রান্তিকে প্রতিষ্ঠানের আয় হবে ৭৭ কোটি ৭১ লাখ ডলার৷

বিজ্ঞাপন ফরম্যাটে পরিবর্তনের কারণেই আয় বৃদ্ধি পেয়েছে বলে বিশ্লেষকদেরকে জানিয়েছেন টুইটারের প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল৷





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar