ad720-90

দুই প্যাকেজের দাম বাড়ালো নেটফ্লিক্স, বেসিক আগের মতোই


মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’কে প্রতিষ্ঠানটি জানিয়েছে, বর্তমান নেটফ্লিক্স গ্রাহকরা আগামী দুই মাসের মধ্যে নতুন এই দাম দেখতে পাবেন। নতুন দাম কার্যকরের ৩০ দিন আগে প্রতিষ্ঠানটি এ সংক্রান্ত একটি সতর্কবার্তা দেবে গ্রাহকদের৷

স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম-এর ক্ষেত্রে দাম বাড়ালেও এন্ট্রি-লেভেল বেসিক সেবার মাসিক ফি আগের মতোই থাকছে, ৮.৯৯ ডলার।

২০১৯ সালের জানুয়ারিতে নিজেদের সেবার খরচ বাড়ানোর পর এই প্রথম দাম বাড়ালো নেটফ্লিক্স। এর আগ পর্যন্ত বেসিক, স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম প্ল্যানের জন্য গ্রাহকদের দিতে হতো যথাক্রমে মাসিক ৮, ১১ এবং ১৪ ডলার।

প্রতিষ্ঠানটির সর্বশেষ আয়ের খবর প্রকাশের সময়ই নেটফ্লিক্সের প্রধান পরিচালন কর্মকর্তা গ্রেগ পিটার দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। তার ভাষ্যমতে, গ্রাহকদের জন্য সেবার মান আরও বাড়াতে মূল কনটেন্ট তৈরিতে বিনিয়োগ করছে নেটফ্লিক্স৷

এক্ষেত্রে প্রতিষ্ঠানটি “চমৎকার কাজ” করছে বলেও উল্লেখ করেন তিনি। পিটার বলেন, “এখানে সুযোগ থাকছেই যে, গ্রাহকদেরকে একটু পেছনে তাকাতে বলে জিজ্ঞাসা করা যাবে, একটু বাড়তি দামের বিপরীতে আমরা কতোটা মান উন্নত করেছি।”

নেটফ্লিক্স-এর স্ট্যান্ডার্ড সেবায় গ্রাহকরা ১০৮০পিক্সেল মানের ভিডিও দেখতে পারেন, আর একই সময়ে দুটো পর্দায় স্ট্রিমিং করা যায়।  অন্যদিকে, প্রিমিয়াম সেবায় ভিডিওর মান আরও উন্নত, ৪কে রেজুলিউশান। এই সেবায় একসঙ্গে চারটি পর্দায় দেখা যায় সাইটটি। বেসিক সেবার ক্ষেত্রে ভিডিওর মান ৪৮০ পিক্সেল।

দাম বাড়ানোর পর নেটফ্লিক্সের শেয়ারমূল্য বেড়েছে চার শতাংশ৷





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar