ad720-90

এবার কারফিউ চললেও কারখানা খোলা থাকবে টেসলার


অঙ্গরাজ্যটির স্বাস্থ্য বিভাগ সিদ্ধান্ত নিয়েছে, টেসলার ফ্রেমন্ট কারখানার শ্রমিকরা ‘প্রয়োজনীয়’। ফলে কারফিউয়ের আওতায় আসবেন না তারা। উল্লেখ্য, ওই অঞ্চলে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ থাকবে।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, উৎপাদন কর্মীদের কারফিউয়ের আওতার বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্যালিফোর্নিয়ার স্বাস্থ্য বিভাগ। সে হিসেবে ছাড় পাচ্ছে টেসলাও।

ক্যালিফোর্নিয়ার অ্যালামেডা কাউন্টিতে অবস্থিত ফ্রেমন্ট। সেখানকার কর্তৃপক্ষ জানিয়েছে, তারা অঙ্গরাজ্যের নিয়ম অনুসরণ করবেন।। তবে ভবিষ্যতে এ নীতির বাইরেও ব্যবস্থা নিতে পারেন তারা।

এনগ্যাজেট মন্তব্য করেছে, ক্যালিফোর্নিয়ার এ সিদ্ধান্তের প্রভাব চোখে পড়বে এবার। এর আগে মার্চে লকডাউন শুরু হওয়ার পর ছয় সপ্তাহ অ্যালামেডা কাউন্টির ফ্রেমন্টে অবস্থিত টেসলা কারখানা ছয় মাস বন্ধ ছিল। পরে মে মাসে নিয়ম ভেঙে কারখানা খুলে দেন টেসলা প্রধান ইলন মাস্ক।

নিয়ম ভাঙার কারণে গ্রেপ্তার হতে পারতেন মাস্ক। কিন্তু কোনো কিছুরই তোয়াক্কা করেননি সে সময়। উল্টো ক্যালিফোর্নিয়া থেকে প্রধান কার্যালয় সরিয়ে নেওয়ার হুমকি দিযেছিলেন তিনি।

বর্তমানে মাস্ক করোনাভাইরাসে আক্রান্ত কি না তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। ঠিক এরকম একটি সময়েই এসেছে এ সিদ্ধান্ত। এক সপ্তাহ আগে মাস্ক জানান, তিনি চারটি করোনাভাইরাস পরীক্ষা করেছেন। তার মধ্যে দুটির ফলাফল ‘পজিটিভ’ এসেছে, আর দুটির ফলাফল এসেছে ‘নেগেটিভ’। পরে এক টুইট বার্তায় তিনি দাবি করেন, তার মধ্যে মাঝারি ধরনের করোনাভাইরাসের উপসর্গ রয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar




Windows 10 Kaufen Windows 10 Pro Office 2019 Kaufen Office 365 Lizenz Windows 10 Home Lizenz Office 2019 Home Business Kaufen Windows 10 Lisans Office 2019 Mac Satın Al