ad720-90

শুরু হলো ‘বিগ’ স্টার্টআপ কম্পিটিশন


দেশি বিদেশি স্টার্টআপগুলোকে প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুদান দেওয়ার লক্ষ্যে শুরু হলো বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ ‘বিগ’ স্টার্টআপ কম্পিটিশন। বুধবার (২৫ নভেম্বর) আইসিটি বিভাগের সম্মেলনকক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উদ্বোধন শেষে জুনাইদ পলক জানান, বিগ ২০২০ প্ল্যাটফর্মটি শুধু দেশের নয়, সারা বিশ্বের উন্নত অনুন্নত দেশের সব তরুণ তরুণী ও উদ্ভাবক-উদ্যোক্তাদের বড় প্ল্যাটফর্ম হওয়ার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করছে। 

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ বিজয়ীদের ১০ থেকে এক কোটি টাকা অনুদান দেওয়া হবে। যেখানে চার দিনের বুটক্যাম্পে অংশগ্রহণ করবে ৬৫টি স্টার্টআপ টিম। সেখান থেকে ২৬টি টিম নির্বাচন করা হবে ১৩ পর্বের রিয়েলিটি শোর মধ্য দিয়ে। অনুদান পাবে বিদেশি ১০ সহ ৩৬টি স্টার্টআপ উদ্যোগ। 

দেশীয় উদ্যোক্তারা ২৫ ডিসেম্বর এবং বিদেশি উদ্যোক্তারা নিবন্ধন করতে পারবেন ২০২১ সালের ২৫ জানুয়ারি পর্যন্ত। 

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিইএ)’ থেকে বিগ ২০২০ সহ নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিস্তারিত জানতে ও প্রতিযোগিতায় অংশ নিতে নিচের লিংকে ক্লিক করুন www.big.gov.bd 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar