ad720-90

অ্যাপলের গাড়ি ২০২৫-২০২৭ সালের আগে নয়: কুয়ো


প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, অ্যাপল কারের স্পেসিফিকেশন এখনও চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন কুয়ো। আর গাড়ির উন্মোচন যদি ২০২৮ বা তারও পরে হয়, তাতেও অবাক হওয়ার কিছু নেই।

অ্যাপল কারের তিনটি মূল সমস্যার কথা উল্লেখ করেছেন কুয়ো, উন্মোচন তারিখ নিয়ে অনিশ্চয়তা, সরবরাহকারী ও গাড়ির স্পেসিফিকেশন নিয়ে অনিশ্চয়তা এবং বৈদ্যুতিক গাড়ি ও স্বচালিত গাড়ির বাজারে অ্যাপলের প্রতিযোগিতার অনিশ্চয়তা।

খ্যাতনামা এই অ্যাপল বিশ্লেষক আরও বলেছেন, এই মূহুর্তে বিনিয়োগকারীরা অ্যাপল কার সংশ্লিষ্ট শেয়ার কেনা এড়িয়ে যাচ্ছেন, কারণ অ্যাপল কারের উন্মোচন তারিখ বিষয়ে বাজার এখন “অত্যন্ত অনিশ্চিত”।

কয়েক বছর আগে কুয়ো ধারণা দিয়েছিলেন, ২০২৩ থেকে ২০২৫ সালের মধ্যে অ্যাপল কার উন্মোচন করা হতে পারে। যদিও, তার নতুন হিসেব বলছে গাড়ির উন্নয়ন এখন স্পষ্ট নয়।

গত সপ্তাহে এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, ২০২৪ সালের মধ্যে একটি যাত্রীবাহী গাড়ির পাশাপাশি স্বচালিত গাড়ির ব্যবস্থা এবং ‘যুগান্তকারী ব্যাটারি প্রযুক্তি’ বানানোর লক্ষ্য রয়েছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটির।

প্রতিবেদন প্রকাশের পর এক টুইট বার্তায় টেসলা প্রধান ইলন মাস্ক বলেছেন, ২০১৭ সালে মডেল ৩ প্রকল্প নিয়ে যখন অন্ধকারে দিন কাটছিলো, তখন তিনি অ্যাপল প্রধান টিম কুকের সঙ্গে যোগাযোগ করেছিলেন সম্ভাব্য অধিগ্রহণের বিষয়ে আলোচনা করতে। কিন্তু দেখা করতে রাজি হননি কুক।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar