ad720-90

ম্যাকবুকে তার ছাড়াই চার্জ করা যাবে অন্য ডিভাইস


ইতোমধ্যেই অনেকের কাছে পরিচিত এই রিভার্স ওয়্যারলেস প্রযুক্তি৷ অন্যান্য অনেক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানের ডিভাইসে এই প্রযুক্তি দেখা গেছে৷

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, পেটেন্টের ছবি থেকে ধারণা করা হচ্ছে, এই প্রযুক্তির ক্ষেত্রে কিছুটা ভিন্নতা রেখেছে অ্যাপল৷ ম্যাকবুকের লিড কাভার, কিবোর্ডের পাশে হাত রাখার জায়গা বা ট্র‍্যাকপ্যাডকে আইওএস ডিভাইসের ওয়্যারলেস চার্জিং প্যাড হিসেবে ব্যবহার করা যাবে৷

এই পেটেন্টের মাধ্যমে অ্যাপল যে সমস্যা সমাধানের দাবি করছে তা হলো, গ্রাহকের কাছে হয়তো যথেষ্ট পাওয়ার আউটলেট বা পাওয়ার ব্রিক নেই বা বিদ্যুৎ সংযোগই নেই, সেক্ষেত্রে সহায়ক হতে পারে এই ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি।

পেটেন্টে অ্যাপল জানিয়েছে, “স্ট্যান্ডার্ড কানেক্টর এবং কেবল থাকা সত্ত্বেও” প্রতিটি ডিভাইসের আলাদা আলাদা পাওয়ার সাপ্লাই দরকার হয়। কিছু ক্ষেত্রে প্রতিটি ডিভাইসের জন্য আলাদা পাওয়ার সাপ্লাই বিরক্তিকর হয়ে উঠতে পারে।

আরও কিছু ক্ষেত্রে সহায়ক হতে পারে এই ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি। ধরা যাক, গ্রাহকের কাছে চার্জার নেই এবং তার অ্যাপল ওয়াচ বা এয়ারপডসের চার্জ ফুরিয়ে গেছে, সেক্ষেত্রে আইফোনের ওপরেই ডিভাইসগুলো চার্জ করে নেওয়া যেতে পারে।

বেশ কিছু দিন ধরে এমন গুজবও শোনা যাচ্ছে, পুরোপুরি পোর্টবিহীন আইফোন বানানোর লক্ষ্যে কাজ করছে অ্যাপল। প্রতিষ্ঠানটি যদি সত্যিই পোর্টবিহীন আইফোনের পথে হেঁটে থাকে, সেক্ষেত্রেও কার্যকরি হতে পারে এই প্রযুক্তি।

বর্তমানে ম্যাকবুক এবং আইপ্যাডের বডি বানানো হয় অ্যালুমিনিয়াম দিয়ে, যা ওয়্যারলেস চার্জিং সমর্থন করে না। ফল এই প্রযুক্তি কাজে লাগাতে অন্য উপাদান দিয়ে বানাতে হবে ডিভাইসের বডি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar