ad720-90

করোনাভাইরাস: কোথায় টিকা নেবেন, জানাবে ফেইসবুক


সিএনবিসি’র প্রতিবেদন বলছে, ‘কোভিড-১৯ ইনফরমেশন সেন্টার’-এর অংশ হিসেবে গ্রাহককে স্থানীয় স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। টিকা নেওয়ার জন্য যোগ্য কি না, ওয়েবসাইটে সেই তথ্য পাবেন গ্রাহক।

আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রেই ফিচারটি উন্মুক্ত করছে ফেইসবুক।

বিশ্বজুড়ে স্বাস্থ্য সংস্থাগুলোকে ১২ কোটি ডলারের বিজ্ঞাপন ক্রেডিটও দেবে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। স্বাস্থ্য সংস্থাগুলোকে কোভিড-১৯ টিকা নিয়ে প্রচারণা চালাতে সহায়তা করবে এই ক্রেডিট।

পাশাপাশি প্ল্যাটফর্ম থেকে কোভিড-১৯ বিষয়ে মিথ্যা দাবি সরানোর লক্ষ্যে তালিকা বাড়াতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে কাজ করছে ফেইসবুক। কোভিড-১৯ মানবসৃষ্ট, টিকা কার্যকরী নয় এবং টিকা অঙ্গহানীর কারণ হতে পারে এমন দাবিগুলোও থাকবে এই তালিকায়।

এর আগে যে গ্রুপগুলো ফেইসবুকের কোভিড-১৯ নীতিমালা অমান্য করেছে সেই গ্রুপগুলোতে সাময়িকভাবে অ্যাডমিনের অনুমোদনের মাধ্যমে পোস্ট বাধ্যতামূলক করা হবে।

ইনস্টাগ্রামে যারা টিকা নিতে নিরুৎসাহিত করছেন, তাদের অ্যাকাউন্ট খুঁজে বের করা কঠিন করে তুলবে ফেইসবুক। যেসব ফেইসবুক ও ইনস্টাগ্রাম গ্রুপ, পেইজ এবং অ্যাকাউন্ট থেকে বারবার কোভিড-১৯ বিষয়ে ভুয়া দাবি তোলা হবে সেগুলো পুরোপুরি সরিয়ে ফেলবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গত বছর নভেম্বরেই প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে, কোভিড-১৯ টিকার বিষয়ে গ্রাহককে প্রশাসনিক তথ্য দেবে ফেইসবুক।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar