ad720-90

টাটার সঙ্গে ভারতে চার্জিং স্টেশন বসাবে টেসলা?


সম্ভাব্য ওই উদ্যোগের খবর প্রকাশের পর টাটা পাওয়ারের শেয়ার মূল্য বেড়েছে সাড়ে পাঁচ ভাগ যা ২০১৪ সালের জুন মাসের পর সর্বোচ্চ বলে প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স। এ বছরের শেষ নাগাদ ভারতে বৈদ্যুতিক গাড়ি আমদানি ও বিক্রির পরিকল্পনা আছে টেসলার।

রয়টার্সের নজরে আসা সরকারি এক নথি অনুসারে টেসলা দক্ষিণ ভারতের কর্ণাটক রাজ্যে একটি বৈদ্যুতিক গাড়ি উৎপাদন ইউনিট বসাবে। টাটা পাওয়ার ও টেসলার মধ্যে আলোচনা একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং এখনও কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে উঠে এসেছে প্রতিবেদনে।

স্টক এক্সচেঞ্জকে দেওয়া এক নথিতে টাটা পাওয়ার জানিয়েছে, প্রতিষ্ঠানটি বৈদ্যুতিক যানবাহন চার্জিং ব্যবসা ক্রমাগত বাড়িয়ে নেওয়ার সম্ভাবনা সবসময়ই খতিয়ে দেখছে, তবে কোনও নতুন চুক্তি চূড়ান্ত হয়নি। টাটা পাওয়ার আরও দাবি করেছে, সিএনবিসি’র প্রতিবেদন, যার ভিত্তিতে রয়টার্স সংবাদ প্রকাশ করেছে সেটি তথ্যগতভাবে সঠিক ছিল না। তবে, প্রতিষ্ঠানটি এ বিষয়ে বিস্তারিত আর কিছু বলেনি।

মন্তব্যের জন্য টেসলা’র সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া মেলেনি।

জানুয়ারিতেই মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি ‘টেসলা মোটর্স ইন্ডিয়া’ এবং ‘এনার্জি প্রাইভেট লিমিটেড’ নামে দুটি প্রতিষ্ঠান নিবন্ধন করেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর বেঙ্গালুরুতে। শহরটিকে ভারতে বৈশ্বিক প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর হাব হিসেবে বিবেচনা করা হয়।

গত সপ্তাহে টাটা’র গাড়ি নির্মাণ ইউনিট ‘টাটা মোটর্স লিমিটেড’ টেসলার সঙ্গে সম্ভাব্য কোনো আলোচনার সংবাদ একেবারেই উড়িয়ে দিয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar