ad720-90

এপ্রিলেই স্পেসেসের দরজা খুলছে টুইটার


বাজারে টুইটার প্রতিদ্বন্দ্বীতায় নামবে ক্লাবহাউসের সঙ্গে। ক্লাবহাউস মূলত একটি অডিও-নির্ভর সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম। এর পুরোটাই অবশ্য ‘ইনভাইট-ওনলি’।

রয়টার্স উল্লেখ করেছে, ইলন মাস্ক এবং মার্ক জাকারবার্গের মতো প্রযুক্তি জগতের তারকারা সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে উপস্থিত হওয়ার পর রাতারাতি আলোচনায় চলে আসে ক্লাবহাউস স্টার্টআপটি।

ফেব্রুয়ারির শেষে এক হাজার ব্যবহারকারীর উপর টুইটার নিজেদের লাইভ অডিও ফিচার স্পেসেস পরীক্ষা করে দেখেছে। শুরুতে নারী এবং প্রান্তিক জনগোষ্ঠীকে স্পেসেসে অংশ নেওয়া সুযোগ দিয়েছে প্রতিষ্ঠানটি।

অ্যান্ড্রয়েড ও আইওএস দুই প্ল্যাটফর্মের ব্যবহারকারীদের জন্যই নিজেদের অডিও চ্যাটরুম ‘স্পেসেস’ এনেছে টুইটার। অন্যদিকে, প্রতিদ্বন্দ্বী ক্লাবহাউস এখনও শুধু আইওএস নির্ভর অ্যাপ।

স্পেসেস ছাড়াও গত জুনে আইওএস ব্যবহারকারীদের জন্য অডিও টুইট নিয়ে এসেছে টুইটার। ১৪০ সেকেন্ড সময়সীমায় সীমিত কিছু ব্যবহারকারীকে অডিও বার্তা রেকর্ড ও পাঠানোর সুযোগ করে দিয়েছে ফিচারটি।

এ ছাড়াও গত মাসে কণ্ঠনির্ভর সরাসরি মেসেজ পাঠানোর সেবা নিয়ে ভারতে হাজির হয়েছে টুইটার। দেশটির আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারীরা সুবিধাটি পাচ্ছেন।

অডিও বার্তায় ক্যাপশন দিতে ব্যর্থ হওয়ায় সমালোচনার মুখে পড়েছিল টুইটার। এ বছরই অডিও এবং ভিডিও টুইটে স্বয়ংক্রিয় ক্যাপশন নিয়ে আসবে বলেও জানিয়ে রেখেছে সেবাটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar