ad720-90

টুইটারে বিভ্রাট, সমস্যা সারাইয়ে চলছে কাজ


রয়টার্সের প্রতিবেদন বলছে, শুক্রবার শেষ ভাগে এ ব্যাপারে টুইট করেছে প্রতিষ্ঠানটি। ওই টুইটে তারা লিখেছে, “আপনাদের কারো কারো জন্য হয়তো টুইট লোড হচ্ছে না। আমরা সমস্যা সারাতে কাজ করছি, এবং খুব দ্রুতই টাইমলাইনে ফিরতে পারবেন আপনি।”

বিভ্রাট সম্পর্কিত তথ্যদাতা এবং নজরদারি সাইট ডাউনডিটেক্টরের দেওয়া তথ্য অনুসারে, প্রায় ৪০ হাজার ব্যবহারকারী শুক্রবার সামাজিক মাধ্যমটিতে সমস্যা হওয়ার কথা জানিয়েছেন।

ডাউনডিটেক্টর মূলত বিভিন্ন সূত্র থেকে স্ট্যাটাস প্রতিবেদন একীভূত করে বিভ্রাটের ব্যাপারে জানায়। ব্যবহারকারীদের জমা দেওয়া অভিযোগের ভিত্তিতেও বিভ্রাট ট্র্যাক করে থাকে প্রতিষ্ঠানটি। তবে, এক্ষেত্রে বহু ব্যবহারকারীকে আক্রান্ত হতে হয়।  

উদাহরণ হিসেবে বলা যায়, এ মাসের দ্বিতীয় সপ্তাহে ফের বিভ্রাটের কবলে পড়েছিল হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং ফেইসবুকের সেবা। বিভ্রাট ট্র্যাকিং সেবা ডাউনডিটেক্টর জানিয়েছিল, লাখ লাখ ব্যবহারকারী আক্রান্ত হয়েছিলেন ওই বিভ্রাটের ফলে।

শুধু ফেইসবুক সাইটেই সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানান এক লাখ ১২ হাজার ব্যবহারকারী। এক লাখ ০১ হাজার জানান ইনস্টাগ্রামে সমস্যা হওয়ার কথা। অন্যদিকে, হোয়াটসঅ্যাপে সমস্যা হওয়ার কথা জানিয়েছিলেন পাঁচশ’ ১৬ জন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar