ad720-90

শর্টসের জন্য তহবিলের ঘোষণা দিল ইউটিউব


যাদের ভিডিও শর্টসে জনপ্রিয় হয়ে উঠছে তাদের জন্যই এ তহবিল। ইউটিউব বলছে, আগামী মাসগুলোতে চলে আসবে তহবিলটি। নির্মাতাদের এ বছর এবং ২০২২-এ ওই তহবিল থেকে অর্থ দেওয়া হবে। পদক্ষেপটির মধ্য দিয়ে আরও প্রভাবককে দলে টানতে চাইছে ইউটিউব।

তরুণ নির্মাতা যাদের প্রচুর অনুসারী রয়েছে এবং বড় মাপে আয়ের সম্ভাব্যতা রয়েছে, তাদেরকে আকর্ষিত করতে চাইছে ইউটিউব।

প্রথমে টিকটক এ ধরনের ছোট দৈর্ঘ্যের ভিডিওকে জনপ্রিয় করে তোলে। পরে ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট ও ইউটিউবও নিজ নিজ ছোট ভিডিও নির্মাণ প্ল্যাটফর্ম নিয়ে বাজারে আসে। রয়টার্স জানিয়েছে, শর্টসে বিজ্ঞাপন পরীক্ষাও শুরু করছে ইউটিউব।     

ইউটিউব একা নয়, গত জুলাইয়ে টিকটক নির্মাতাদের জন্য তহবিল তৈরির ঘোষণা দেয়, এবং পরে যুক্তরাষ্ট্রে তিন বছরের জন্য তহবিলের পরিমাণ বাড়িয়ে একশ’ কোটি ডলার করে।

অন্যদিকে, নিজেদের ছোট ভিডিও সেবা ‘স্পটলাইট’ এর শীর্ষ কনটেন্ট পোস্টদাতাদেরকে প্রতিদিন দশ লাখ ডলার দেওয়ার কথা জানিয়েছে স্ন্যাপ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar