ad720-90

ডিসকর্ডে অডিও আয়োজনে আসছে ‘পেইড টিকেট’


আগামী মাসে আরও একটি টুল নিয়ে আসার ঘোষণা দিয়েছে সেবাটি। ওই টুলের মাধ্যমে সহজেই ‘লাইভ অডিও চ্যানেল’ খুঁজে বের করতে পারবেন ব্যবহারকারীরা।

মহামারীর এ সময়ে বেড়েছে ডিসকর্ডের ব্যবহার। বর্তমানে সেবাটির মাসিক সক্রিয় ব্যবহারকারী সংখ্যা ১৫ কোটি। রয়টার্সের প্রতিবেদনে উঠে এসেছে, এ মাসে নিজেদের নতুন ফিচার ৫০ জনেরও কম নির্মাতার উপর পরীক্ষা করে দেখবে ডিসকর্ড। নির্মাতারা সবাই যুক্তরাষ্ট্রের বলে জানিয়েছেন ডিসকর্ডের এক মুখপাত্র।

মার্চে “স্টেজ চ্যানেলস” নামে নতুন এক সেবা এনেছিল ডিসকর্ড। স্টেজ চ্যানেলস সেবায় ব্যবহারকারীরা আয়োজক পরিচালিত কোনো অডিও চ্যানেলে টিউন ইন করতে পারেন। ফিচারটি ‘ইনভাইট অনলি’ অ্যাপ ক্লাবহাউসের আদলে তৈরি করা।

ডিসকর্ড শুরুতে ব্যবহার করতেন ভিডিও গেইমাররা। পরে অন্যান্য কমিউনিটিতেও এর পরিসর বেড়েছে, কমেডি ক্লাব থেকে শুরু করে ক্যারিওকি পার্টি সবই আয়োজিত হতে শুরু করে ডিসকর্ডে। 

শুধু ডিসকর্ড নয়, ফেইসবুক ও টুইটারেরও নিজস্ব অডিও চ্যাটিং সেবা নিয়ে এসেছে।

অন্যদিকে, এ গ্রীষ্মেই ‘থ্রেডস’ নামের নতুন টেক্সট চ্যাট নিয়ে আসার কথা রয়েছে ডিসকর্ডের। মাইক্রোসফটের সঙ্গে বিক্রির আলোচনা গত মাসেই থামিয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। একক প্রতিষ্ঠান হিসেবে ব্যবসা বাড়ানোর কথা ভাবছে তারা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar