ad720-90

যুক্তরাজ্যে আরো ১০ হাজার কর্মী নিয়োগ দেবে অ্যামাজন


ডিএমপি নিউজ: করোনা মহামারীতে অনলাইন কেনাকাটার হার বেড়ে যাওয়ায় যুক্তরাজ্যে আরো ১০ হাজার কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের অন্যতম টেক জায়ান্ট অ্যামাজন। খবর বিবিসি।

ইংল্যান্ডের উত্তর ও দক্ষিণ দিকে আরো কিছু ওয়্যারহাউজ নির্মাণ করবে প্রতিষ্ঠানটি। যে কারণে এ নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি। এ নিয়োগের মাধ্যমে অ্যামাজন ক্যামব্রিজ, এডিনবার্গ, লন্ডন ও ম্যানচেস্টারে বেশকিছু করপোরেট পদেরও সৃষ্টি করছে। এ ব্যাপারে দেশটির বাণিজ্য সচিব কাওয়াসি কাওয়ারটেং বলেন, এ উদ্যোগ যুক্তরাজ্যের অর্থনীতির জন্য বড় পদক্ষেপ ও অর্জন।

করোনা মহামারীর কারণে ঘরে থাকা অবস্থায় অনলাইন কেনাকাটায় ঝুঁকেছে গৃহবন্দি মানুষ। সেই অবস্থায় নিজেদের বাজারের বিস্তৃতি ঘটিয়েছে অ্যামাজন। কাজের পরিবেশ ও ট্যাক্স প্রদানের হার নিয়ে নানা আলোচনা-সমালোচনায় জর্জরিত অ্যামাজন বর্তমানে যুক্তরাজ্যের নিজেদের পরিধি বাড়াচ্ছে।

নতুন ১০ হাজার কর্মী নিয়োগের মাধ্যমে চলতি বছরের শেষ দিকে যুক্তরাজ্যে অ্যামাজনের কর্মচারীর সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়ে যাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। অ্যামাজন জানায়, যারা অপারেশনস বিভাগে কর্মরত, তাদের অন্যান্য সুযোগ-সুবিধার পাশাপাশি প্রতি ঘণ্টায় ১৩ দশমিক ৬৮ ডলার এবং লন্ডনে ১৪ দশমিক ১০ ডলার প্রদান করা হয়। চলতি বছরের প্রথম তিন মাসে প্রতিষ্ঠানটির আয় ৮১০ কোটি ডলার ছাড়িয়ে গেছে। এক বছর আগেও যার পরিমাণ ছিল ২৫০ কোটি ডলার।

প্রতিষ্ঠানটি তাদের ফ্যাশন, ডিজিটাল মার্কেটিং, ইঞ্জিনিয়ারিং, ভিডিও প্রডাকশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট, ক্লাউড কম্পিউটিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও মেশিন লার্নিং ক্ষেত্রে অফিস নিয়োগ প্রদান করবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar