ad720-90

হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করবেন যেভাবে


জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। চ্যাট ছাড়াও ভয়েস ও ভিডিও কল করার জন্য নিয়মিত এই অ্যাপ ব্যবহার করেন অনেকেই। এক অ্যাপের মধ্যেই সব কাজ করা যায় বলেই হোয়াটসঅ্যাপের এই বিপুল জনপ্রিয়তা। হোয়াটসঅ্যাপ থেকে ভয়েস ও ভিডিও কল করা গেলেও অ্যাপের মধ্যে তা রেকর্ড করার কোন উপায় থাকে না।

যদিও হোয়াটসঅ্যাপে ভিডিও কল রেকর্ড করার জন্য কিছু থার্ড পার্টি অ্যাপস পাওয়া যায়। এই অ্যাপগুলো ব্যবহার করে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা গেলেও এই কাজ করার কোন অফিশিয়াল উপায় নেই। যদিও খুব সহজেই এই কাজ করা সম্ভব।

অ্যানড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন কীভাবে?

এই পদ্ধতিতে খুব সহজেই হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ড করা যাবে। তবে নির্বাচিত কিছু ফোনেই এই উপায় কাজ করবে। এই জন্য আপনার ফোনে বিল্ট ইন স্ক্রিন রেকর্ডিং ফিচার থাকতে হবে। এই ফিচার না থাকলে আপনাকে প্লে স্টোর থেকে থার্ড পার্টি ভিডিও কল রেকর্ডার ডাউনলোড করতে হবে।

প্লে স্টোরে অনেক স্ক্রিন রেকর্ডার অ্যাপ রয়েছে। এর মধ্যে যে কোন একটি ডাউনলোড করুন। স্ক্রিন রেকর্ডার অ্যাপ ওপেন করে সব পার্মিশন দিয়ে দিলে এই অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপ কল রেকর্ডিং শুরু হওয়ার পরে স্ক্রিন রেকর্ডিং শুরু করে দিন।

আইফোনে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন কীভাবে?

আইফোনে হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ড করতে এই পদ্ধতি অনুসরণ করুন। যদিও আইফোনে এই কাজ করতে কোন থার্ড পার্টি অ্যাপ প্রয়োজন হবে না।

প্রথমেই আইফোন থেকে হোয়াটসঅ্যাপ ভিডিও কল শুরু করুন। এবার নিচ থেকে সোয়াইপ আপ করে কন্ট্রোল সেন্টার ওপেন করুন। এখানে স্ক্রিন রেকর্ড করার অপশনে ট্যাপ করুন। এই আইকনে ট্যাপ করলেই স্ক্রিন রেকর্ডিং শুরু হয়ে যাবে। এইভাবে খুব সহজেই আইফোন গ্রাহকরা নিজের ফোনে হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ড করতে পারবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar